তলব করা হল পাকিস্তানি রাষ্ট্রদূতকে…

শেয়ার করুন সকলের সাথে...
  • 19
    Shares

ওয়েব ডেস্কঃ গত শুক্রবার ভারতীয় হাই কমিশনারকে ইসলামাবাদের পাঁজা সাহিব গুরুদোয়ারে প্রবেশে বাধা দেওয়া হয়৷ যদিও তাঁর কাছে পাকিস্তানী বিদেশমন্ত্রকের প্রয়োজনীয় কাগজপত্র ছিল। ভারতীয় বিদেশ মন্ত্রক এই ব্যাপারে কড়া প্রতিক্রিয়া জানায়৷ আজ পাকিস্তানে ভারতীয় হাই কমিশনারকে দর্শনাথীদের সাথে সাক্ষাতে বাধা দেওয়ায় তলব করা হল পাকিস্তানি রাষ্ট্রদূতকে। তাঁকে এই বিষয়ে তাঁকে তীব্র ভৎসনা করা হয়।
বিদেশমন্ত্রক এক বিবৃতিতে জানিয়েছে, “প্রয়োজনীয় কাগজপত্র থাকা সত্ত্বেও ভারতীয় হাই কমিশনার ও অনান্য বিদেশমন্ত্রকের আধিকারিকদের পাঁজা শরিফ গুরুদ্বয়ারে ঢুকতে ও তীর্থযাত্রীদের সাথে সাক্ষাতে বাধা দেওয়ার কারণে পাকিস্তানের ডেপুটি হাই কমিশনারকে শনিবার তলব করা হয়। পাকিস্তানে অবস্থিত ভারতীয় হাই কমিশনারের পক্ষ থেকেও এ বিষয়ে তীব্র প্রতিবাদ জানানো হয়েছে” বলে সূত্রের খবর।
এই প্রথম নয়, এর আগেও দুবার পাকিস্তানে তীর্থযাত্রায় যাওয়া ভারতীয় নাগরিকদের সাথে সাক্ষাতে বাধা দেওয়া হল ভারতীয় হাই কমিশনারকে৷ গত এপ্রিলেও এ বিষয়ে ভারত সরকার তীব্র অসন্তোষ প্রকাশ করে যখন ভারতীয় দূতাবাসের আধিকারিকদের এই একই গুরুদ্বয়ারে প্রবেশ এবং তীর্থযাত্রীদের সাথে সাক্ষাতে বাধা দেওয়া হয়। এই ঘটনাকে ‘ব্যাখ্যাতীত কূটনৈতিক অসৌজন্য’ আখ্যা দিয়ে পাকিস্তানে বসবাসকারী ভারতীয় নাগরিকদের প্রতি দায়বদ্ধতা পালনের ক্ষেত্রে পাকিস্তান বাধাদানের চেষ্টা করছে বলে জানানো হয়।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 19
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~