বাগরি মার্কেটের আগুন নিয়ে জরুরি বৈঠক নবান্নে….

শেয়ার করুন সকলের সাথে...
  • 1
    Share

আগুন লাগার প্রায় দেড় দিন পরেও দমকলের ৩৫টি ইঞ্জিন বাগরি মার্কেটের আগুন নিভানোর কাজ করে চলেছে৷ শাটার কেটে ভিতরে জল দেওয়ার কাজ চলছে৷ বাগরি মার্কেটে আগুন পরিস্থিতি নিয়ে আজ নবান্নে বিভিন্ন দপ্তরকে নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক ডাকা হয়েছে। বৈঠকে দমকল, পুলিস, পুরসভার আধিকারিক ও বিভিন্ন দপ্তরের মন্ত্রীরা উপস্থিত থাকবেন। মুখ্যমন্ত্রীর বিদেশযাত্রার আগে রাজ্যের প্রাকৃতিক বিপর্যয় ও জরুরি পরিস্থিতির মোকাবিলা করতে মন্ত্রী, সচিব ও পুলিস কর্তাদের নিয়ে তৈরি হয় বিশেষ কমিটি। মন্ত্রীদের কমিটির চেয়ারম্যান শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি। এ ছাড়া রয়েছেন বিভিন্ন মন্ত্রী। জানা গেছে, পার্থর সঙ্গে মুখ্যমন্ত্রীর ফোনে কথা হয়েছে।
এদিকে শনিবার রাতেই ঘটনাস্থলে গিয়ে পৌঁছোন মেয়র ও দমকলমন্ত্রী শোভন চ্যাটার্জি। দ্রুত দমকলের ব্যবস্থা করেন। শুরু হয়ে যায় আগুন নেভানোর কাজ।
সকালে আবার শোভন বাগরি মার্কেটে যান। স্থানীয়দের সঙ্গে কথাবার্তা বলেন। তিনি বলেন, কলকাতায় বেশ কিছু বাড়ির বিপদের সম্ভাবনা আছে বলে আমরা চিহ্নিত করেছিলাম। তার মধ্যে বাগরি মার্কেটও ছিল। ব্যবসায়ীদের বলাও হয়েছিল ব্যবস্থা নিতে। হয়তো কোনও কারণে ওঁরা ব্যবস্থা নিতে পারেননি। আমরা এ–ও বলেছিলাম, আপনাদের আমরা সাহায্য করব। শোভন দমকলের ডিজি–‌র সঙ্গে প্রয়োজনীয় আলোচনা করেন। এর পর বিকেলেও তিনি ঘটনাস্থলে যান।
পার্থ চ্যাটার্জি আরও জানান,কলকাতায় বেশ কিছু বাড়ির বিপদের সম্ভাবনা আছে বলে আমরা আগেই চিহ্নিত করেছি৷ তার মধ্যে বাগরি মার্কেটও ছিল৷ দমকলের কাছে হাইড্রলিক ল্যাডার থাকা সত্বেও কেন তা ব্যবহার করা যাচ্ছে না৷ এই সব বিষয়গুলো সোমবারের বৈঠকে উঠে আসতে পারে৷
পার্থ বলেন ‘বাগরি মার্কেটের ক্ষয়ক্ষতির পরিমাণ বিশাল। মুখ্যমন্ত্রী এ ব্যাপারে বিশেষ উদ্বিগ্ন। বড়বাজারে প্রায়ই আগুন লাগে। আগে থেকে যদি নিজেরা ব্যবস্থা নেয়, তা হলে আগুন কম লাগবে।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 1
    Share

খবর এক নজরে…

No comments found

Sponsored~