লোকসভার ভোটের আগে এনডিএ শিবিরে ধাক্কা, সৌজন্যে বিহার

শেয়ার করুন সকলের সাথে...
  • 50
    Shares

এনডিএ জোট ছেড়ে বেরিয়ে আসতে পারে আরএলএসপি৷ এমনই জল্পনা গো–বলয়ে৷ সব মিলিয়ে বিহারে ক্রমেই জমে উঠেছে শরিকি নাটক। উপেন্দ্র খুশওয়াহারের আরএলএসপি জোট ছেড়ে বেরিয়ে আসতে পারে এমন জল্পনা ভাসার পরেই চাঞ্চল্য ছড়িয়েছে৷ কারণ এনডিএ-র আরও এক শরিক জেডিইউ। সে দলের নেতা তথা বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সঙ্গে খুশওয়াহার সম্পর্ক মোটেই মধুর নয়। অন্যদিকে বিজেপির ওপরেও তিনি ক্ষুব্ধ। জেডিইউকে এনডিএতে ঢোকানোর জন্য কিছুতেই নিজের আসনের জলাঞ্জলি তিনি চান না বলে সাফ জানিয়ে দেন খুশওয়াহা। ২০১৪ সালে চারটে আসনে প্রার্থী দিয়েছিল আরএলএসপি। কিন্তু এখন জেডিইউ–এর সঙ্গে বিজেপির সমসংখ্যক আসন বণ্টনের সিদ্ধান্ত হওয়ায় আরএলএসপির ভাগ্য জুটতে পারে মাত্র দুটি আসন। এই রফা যে তিনি মেনে নেবেন না বলে সাফ জানিয়েছেন খুশওয়াহা।
এরআগে, আরএলএসপি’‌র দুই বিধায়ক জেডিইউতে চলে যাচ্ছেন। এই খবর আসতেই নীতীশ কুমারের বিরুদ্ধে তোপ দাগেন খুশওয়াহা। তবে আগেও একাধিকবার নীতীশের বিরুদ্ধে তোপ দেগেছেন খুশওয়াহা। এদিকে লোক জনশক্তি পার্টির সুপ্রিমো রামবিলাস পাসওয়ানের ছেলে চিরাগ পাসওয়ান খুশওয়াহার আক্রমণকে এককেন্দ্রিক ট্রাফিক বলে অভিহিত করেছেন। তিনি বৈঠক করেছেন নীতীশ কুমারের সঙ্গে। উলটে তিনি অভিযোগ করেছেন, উপেন্দ্র খুশওয়াহা অন্যান্য বিরোধী দলের সঙ্গে বৈঠক করছেন। যেমন রাষ্ট্রীয় জনতা দলের তেজস্বী যাদবের সঙ্গে তিনি বৈঠক করেছেন।
সূত্রের খবর, ইতিমধ্যে আরজেডির সঙ্গেও কথাবার্তা শুরু করে দিয়েছেন আরএলএসপি নেতা। বিজেপি বিরোধী মহাজোটে আরএলএসপির আগমন এখন সময়ের অপেক্ষা, এমনও দাবি করা হচ্ছে আরজেডি সূত্রে।

Facebook Comments


শেয়ার করুন সকলের সাথে...
  • 50
    Shares

খবর ২৪ ঘন্টা

খবর এক নজরে…

No comments found