অনাস্থা প্রস্তাব ইস্যুঃ শিবসেনা কাল সরকারের পক্ষেই…

শেয়ার করুন সকলের সাথে...
  • 21
    Shares

ওয়েবডেস্কঃ টিডিপির ডাকে শুক্রবারের অনাস্থা ভোট নিয়ে সরগরম দিল্লি রাজনৈতিক মহল। তার মধ্যেই স্বস্তির খবর বিজেপির জন্য৷ বৃহস্পতিবার শিবসেনার পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়, আগামীকাল লোকসভার অনাস্থা ভোটে তারা এনডিএ’র পাশেই থাকবে।
এরআগে, বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ তাদের জোটশরিক শিবসেনার প্রধান উদ্ধব ঠাকরেকে সকালে একটি ফোন করেন। তারপরেই এই সিদ্ধান্ত নেয় শিবসেনা৷ তবে শিবসেনা সরকার পক্ষে থাকতে রাজি হলেও, সূত্র জানিয়েছে, অনাস্থা ভোটে অংশগ্রহণ করবে না বিজু জনতা দল এবং এআইএডিএমকে। কে চন্দ্রশেখর রাওয়ের তেলেঙ্গানা রাষ্ট্র সমিতিও সম্ভবত অনাস্থা ভোট থেকে নিজেদের দূরে সরিয়ে রাখবে। যদিও অনাস্থা প্রস্তাবকে সমর্থন করছে কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, বামপন্থী, আরএসপি, এসপি সহ বিরোধী শিবিরের একটা বড় অংশ।
৫৩৩ সদস্যের লোকসভায় এনডিএর সদস্য ৩১২ জন৷ এবার, দশটি আসন ফাঁকা থাকার কারণে সংখ্যাগরিষ্ঠতার জন্য প্রয়োজন ২৬৬টি আসন। কংগ্রেস সহ অন্যান্য বিরোধী দলের মিলিত আসনের পরিমাণ ১৭২৷
এআইএডিএমকে, বিজু জনতা দল ও তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির সম্মিলিত আসনের পরিমাণ 68।
বিজেপির জোটশরিক শিবসেনা প্রথমে জানিয়েছিল, দলের প্রধান উদ্ধব ঠাকরে সিদ্ধান্ত নেবেন দলের ১৮ জন সাংসদ কোনদিকে ভোট দেবেন। সকালে অমিত শাহের ফোনের পর পরিস্থিতি বদলায়।
শুক্রবার সকাল ১১টা থেকে বিতর্ক শুরু হবে লোকসভায়। সমস্ত জবাব দেওয়ার জন্য উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 21
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~