খবর ২৪ ঘন্টা

বিজেপি শাসিত রাজ্যগুলিতে চরম অশান্তির মুখে মুক্তি পেল “পদ্মাবত”

শেয়ার করুন সকলের সাথে...

ওয়েব ডেস্কঃ ইতিহাসবিকৃতির অভিযোগ তুলে, সেন্সর স্বীকৃত “পদ্মাবত” কেও রেহাই দিতে রাজি নয় কার্নিসেনা। বিশেষ করে বিজেপি শাসিত রাজ্যগুলিতে ধর্মীয় অসহিষ্‌নু ও উগ্রবাদী কার্নিসেনা রীতিমত  বুক ফুলিয়ে উন্মত্ত অশান্তিতে মেতে উঠেছে। একটি সেন্সর পাশ করা এবং সুপ্রিমকোর্টের অনুমোদিত সিনেমাকে ঘিরে প্রতিহিংসা, হানাহানি, ভাঙচুর, হুমকি এমন পর্যায় পৌঁছেছে যে সারা দেশের মাথা নত করে দিচ্ছে এই রাজ্যগুলির সরকার।

তাদের প্রত্যক্ষ মদতের অভিযোগ নাকচ করলেও জনগন বুঝতে পারছেন, এত কিছুর পরেও কেন বিজেপি প্রশাসন চুপচাপ রয়েছে।  যদিও সিনেমাটি দেখে সমালোচকরা কেউ নেতিবাচক মতামত জানান নি। তবুও জাত-পাত এর রাজনীতি কে আবার সামনে এনে, সাধারন নাগরিকদের উপর অযথা অত্যাচার বন্ধ করার জন্যও রাজ্য সরকারগুলির দিক থেকে সেভাবে কোনও পদক্ষেপ নিতে দেখা যাচ্ছেনা। বিজেপি নেতারা দেশের কোণায় কোণায় ঘটা হিংসাকে শুধু জনরোষ বলে দায় এড়াচ্ছেন।

গতকাল থেকে উত্তাল হয়ে উঠেছে, গোবলয় রাজ্য গুলির রাস্তাঘাট, ভাঙচুর,আক্রমণ থেকে রেহাই পায়নি বাচ্ছাদের স্কুলবাসও, জায়গায় জায়গায়- দফায়,দফায় ছড়িয়েছে হিংসা। সোশাল মিডিয়াতে যার কিছু ভিডিও সামনেও এসেছে। বিদেশীরাও আঙুল তুলছেন এই জাত-পাত, এলাকা-ভিত্তিক,আর সাম্প্রদায়িক অসহিষ্‌নুতার দিকে। সেই  লজ্জাজনক ভিডিও তুলে ধরা হল আপনাদের সামনে।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...