ইমরানের উপহার: জঙ্গি তালিকায় নেই হাফিজের জামাত উদ দাওয়া …..

শেয়ার করুন সকলের সাথে...
  • 11
    Shares

পাক সন্ত্রাসবাদ বিরোধী দপ্তরের পক্ষ থেকে প্রকাশিত তালিকায় ৬৬টি নিষিদ্ধি জঙ্গি সংগঠনের নাম থাকলেও নেই জামাত–উদ–দাওয়া এবং ফালাহ–এ–ইনসানিয়াতের নাম। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে প্রাক্তন পাক প্রেসিডেন্ট একটি অর্ডিন্যান্স জারি করেছিলেন। যাতে বলা হয়েছিল, রাষ্ট্রসংঘ যে সংগঠনগুলিকে নিষিদ্ধ ঘোষণা করেছে, সেগুলিকে পাক সরকারও নিষিদ্ধ ঘোষণা করবে। আর তাই হাফিজের দু’‌টি সংগঠনকেই এই তালিকায় অন্তর্ভুক্ত করা হয়।
এরপর প্রেসিডেন্টের এই অর্ডিন্যান্সের বিরুদ্ধে ইসলামাবাদ হাই কোর্টে পিটিশন দায়ের করা হয় হাফিজের বিরুদ্ধে। তারই শুনানিতে বৃহস্পতিবার এই জঙ্গি নেতার আইনজীবী আদালতকে জানান, হাফিজের বিরুদ্ধে প্রাক্তন পাক প্রেসিডেন্টের যে অর্ডিন্যান্স জারি করেছিলেন তার মেয়াদ উত্তীর্ণ। সেটির পুনর্নবীকরণ হয়নি। আর তাই হাফিজের সংগঠনও আর নিষিদ্ধ জঙ্গি গোষ্ঠীর তালিকায় নেই।
ফলে বেশ স্বস্তি পেল মুম্বই হামলার মূল চক্রী হাফিজ সইদ। নব নির্বাচিত ইমরান খানের সরকার গত ৫ সেপ্টেম্বর নিষিদ্ধ জঙ্গি সংগঠনগুলির যে তালিকা প্রকাশ করেছে, সেটিতে নাম নেই এই নিষিদ্ধ সংগঠন দুটির। পাক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট মামনুন হুসেনের জারি করা অর্ডিন্যান্সের সময়সীমা শেষ হয়ে গিয়েছে। আর নতুন অর্ডিন্যান্স জারি করে হাফিজের সংগঠন দু’‌টিকে নিষিদ্ধ জঙ্গি সংগঠনের তালিকাতে রাখা হয়নি।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 11
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~