খবর ২৪ ঘন্টা

কেরালাকে ‘মানবিক সাহায্য’ দিতে ট্যুইট পাক প্রধানমন্ত্রীর….

শেয়ার করুন সকলের সাথে...

কেরালাকে সহায়তা দেওয়ার ইচ্ছাপ্রকশ করলেন পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রী ইমরান খান৷ বৃহস্পতিবার বিকেলে ইমরান খান একটি টুইট করে বলেন, পাকিস্তানের সাধারণ মানুষের পক্ষ থেকে আমরা বন্যায় বিধ্বস্ত হয়ে যাওয়া কেরালার মানুষদের জন্য আমাদের প্রার্থনা ও শুভেচ্ছা পাঠাচ্ছি। তিনি আরও লেখেন, যে কোনও ধরনের মানবিক সহায়তার মাধ্যমেই কেরালার পাশে দাঁড়াতে প্রস্তুত আমরা।
বন্যাবিধ্বস্ত কেরালার পাশে দাঁড়ানোর জন্য গোটা বিশ্ব থেকেই সাহায্যের অনুরোধ আসছে মোদী সরকারের কাছে। সরকার তা কিছু প্রথাগত নীতির কারণে এখনও পর্যন্ত গ্রহণ করতে পারেনি। এই পরিস্থিতিতে ইমরান বলেন, যে কোনও ধরনের মানবিক সহায়তার জন্য কেরালার পাশে রয়েছে পাকিস্তান। গত ৪ঠা অগস্ট থেকে কেরালাতে শুরু হওয়া ভয়াবহ বৃষ্টিতে বন্যাপরিস্থিতি তৈরি হয় রাজ্য জুড়ে। এখনও পর্যন্ত সরকারি হিসেব অনুযায়ী, বন্যায় মৃতের সংখ্যা ২৩৭। গৃহহীন হয়ে পড়ে ১৪ লক্ষ মানুষ। বন্যায় ক্ষয়ক্ষতির পরিমাণ ছাড়িয়ে গিয়েছে ২০ হাজার কোটি টাকা। এই বন্যার জন্য কেরালা সরকার কেন্দ্রের কাছে সাহায্য চেয়েছিল ২৬০০ কোটি টাকা, যার মধ্যে মাত্র ৬০০ কোটি টাকা দিয়েছে কেন্দ্র।
গত মাসে নির্বাচনে জিতে ক্ষমতায় আসার পর ভারতের সঙ্গে সম্পর্ক ইতিবাচক করে তুলতে বদ্ধপরিকর ইমরান খান বলেছিলেন, “ভারত যদি এক পা এগোয় এই ব্যাপারে, আমরা তাহলে দু’পা এগোব”। তা যে শুধু কথার কথা ছিল না, নিজে ট্যুইট করে সেকথাই বুঝিয়ে দিলেন পাক প্রধানমন্ত্রী
Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...