ভোটের প্রচারে বিজেপির তুরুপের তাস মোদী-যোগী

শেয়ার করুন সকলের সাথে...
  • 21
    Shares

লোকসভা নির্বাচনের আগে পাঁচ রাজ্যের বিধানসভা ভোট সেমিফাইনাল হিসেবে দেখছে রাজনৈতিক দলগুলি। এর আগে গুজরাট, ত্রিপুরা, কর্ণাটক, হিমাচল প্রদেশে বিধানসভা ভোটে প্রচারে গিয়েছিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সেই রাজ্যগুলিতে সাফল্য পায় বিজেপি। তারপর থেকে যোগীর চাহিদা তুঙ্গে। দ্বিতীয় দফার ভোটের আগে ছত্তিশগড়ে লাগাতার প্রচার চালাচ্ছেন যোগী। বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী রমণ সিংয়ের মনোনয়ন জমা দেওয়ার দিন নিজে উপস্থিত থেকেছেন। ভোট প্রচারে গিয়ে বারবার রাম জন্মভূমির কথা বলে হিন্দুভোটকে কাছে টানার চেষ্টা করেছেন।
তাই রাজনৈতিক বিশেষজ্ঞদের ধারণা ৫ রাজ্যে ভোটের প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পর বিজেপির সেরা বাজি যোগী আদিত্যনাথ।‌ রাজস্থান, ছত্তিশগড় এবং মধ্যপ্রদেশে দলের হয়ে প্রচারের জন্য অনবরত অনুরোধ যাচ্ছে তাঁর কাছে। পাঁচ রাজ্যে সব মিলিয়ে ১০০টির বেশি জনসভা, রোড–শো করতে চলেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। ১৮ তারিখ প্রচারের শেষদিনে রাজ্যে জনসভার পাশাপশি তিনি রোড–শো করবেন। নাথ সম্প্রদায়ের একটি বড় অংশের বাস ছত্তিশগড়ে, আর সেই এলাকাতগুলিতে তাঁকে প্রচারে নামিয়েছেন দলের শীর্ষ নেতৃত্ব। ইতিমধ্যেই রাজ্যে ২৬টি র‌্যালিতে অংশ নিয়েছেন তিনি।
রাজস্থানে দলের ভরাডুবির আশঙ্কা রয়েছে। অধিকাংশ সমীক্ষায় উঠে এসেছে বিজেপির পরাজয়ের ইঙ্গিত। ফলে, ‘‌হিন্দুত্বের পোস্টার বয়’‌কে বেশি বেশি করে সভা করাতে চাইছেন শীর্ষ নেতৃত্ব। রাজস্থানে চলতি মাসের ২১ থেকে ৩০ তারিখের মধ্যে অন্তত ২১টি জনসভা করবেন আদিত্যনাথ। এছাড়াও উত্তরপ্রদেশ–মধ্যপ্রদেশের সীমান্ত লাগোয়া বিধানসভা কেন্দ্রগুলিতে প্রচারের জন্য তাঁর চাহিদা রয়েছে। বুন্দেলখণ্ড, বাঘেলখণ্ড, মালওয়া এলাকায় প্রচারের জন্য ডাক বেশি আসছে। তেলেঙ্গানা, মিজোরামেও প্রচারে যাবেন। তবে, বিজেপি বেশি করে নজর দিতে চাইছে রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়ে। পাঁচ রাজ্যের ফল বেরোবে ১১ ডিসেম্বর।
‘‌হিন্দুত্বের পোস্টার বয়’‌ আদিত্যনাথের চাহিদা এতটাই যে দলের প্রচারের জন্য অনুরোধ রাখতে কার্যত হিমশিম খেতে হচ্ছে তাঁকে। ভোট প্রচারে মোদি-‌অমিত শাহদের পাশাপাশি ক্রমশ জাতীয় রাজনীতিতে নিজের জায়গা পাকা করে নিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী।

Facebook Comments


শেয়ার করুন সকলের সাথে...
  • 21
    Shares

খবর ২৪ ঘন্টা

খবর এক নজরে…

No comments found