জানেন কি, পৃথিবীরই বুকে রয়েছে “রামধনু” গ্রাম~ জানতে ক্লিক করুন “খবর ২৪ ঘন্টার” পেজে(ভিডিও নিউজ)…

শেয়ার করুন সকলের সাথে...
  • 131
    Shares

ওয়েব ডেস্কঃ কথায় বলে রঙিন চোখে মানুষ সবকিছুতেই অন্যরকম দেখে। কিন্তু কি দেখে, আসলে বাস্তবের রূঢ় সত্য মেনে চলা সাধারণ মানুষের কাছে একটু অসম্ভব ঠিকই। কিন্তু কামপুং পোলাঙ্গি, হু ইন্সট্রোগ্রামে এ ছবি এখন যেন ইন্দোনেশিয়াকে অন্যমাত্রা দিচ্ছে। আরে এটা কিন্তু আজব গল্প নয়, এটা একটি গ্রামের নাম।বাড়ির ছাদের টেরাকোটাগগুলি যেন নানা রঙের বৈচিত্র‍্যে নিজেকে প্রাণবন্ত করেছে। আর করবেই নাই বা কেন? এমন বেগুনী, নীল, সাদা, হলুদ, কালো, আকাশী, লালে ভরা গ্রাম তো মানুষ কে আকর্ষণ করছে। এমনিতেই বলা হয় রঙ মানুষের মনের উপর প্রভাব ফেলে। হ্যাঁ, ফেলেই তো, তাই তো গোটা বস্তি জুড়ে এই ব্যবস্থা। এই নাম “কামপুং পেলাঙ্গি”

Image result for rainbow village indonesia

ভারতীয় টাকার ১৪ কোটি খরচ করে বদলে ফেলা হয়েছে সব, যেমন বাড়ির ছাদ, তেমন দেওয়াল, রেলিং, বারান্দা সব। আর বৈচিত্র‍্য জুড়ে আছে পর্যটকদের মন। রঙের প্রাণের স্পন্দন পেতে এর কিন্তু জুড়ে মেলা ভার। কিন্তু এ হলো কি করে? নিশ্চয় সে খবরও আছে এই যে রঙিন পরিবর্তন, তার পিছনে আছে ৫৪ বছর বয়সী স্ল্যামেত উইদোদো নামের এক ব্যক্তি। জানেন কি, এখানে প্রায় ২৩২ টি বাড়তে প্রায় তিনটি করে রঙ বর্তমান।

ভিডিও……

সামাজিক যোগাযোগ হয়ত বা এর ছবি ভাইরাল হয়েছে, যেমন ইনস্ট্রোগ্রামেও, সোস্যালমিডিয়ায় উঠে এসেছে, নতুন ভাবে ভিডিও আকারে। কিন্তু আর যাই হোক পর্যটকদের মনপ্রাণ কেড়ে নিতেএক নতুন মাত্রা দিয়ে “রেনবো ভিলেজ “ আজ আলোচনায় মুখে মুখে ফিরছে। আর অর্থনীতি বিস্তর উন্নত হয়েছে, তাই এটাই বা কম কিসের। এখানেই প্রাণিত রঙের সার্থকতা।

Related image

 

 

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 131
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.