ফের রাম মন্দিরের পক্ষে সওয়াল যোগী আদিত্যনাথের

শেয়ার করুন সকলের সাথে...
  • 15
    Shares

রামায়ণ অনুযায়ী, রামের মা কৌশল্যা রায়পুর লাগোয়া কৌশল দেশের রাজকন্যা ছিলেন। এছাড়া বনবাসের ১৪ বছরের একটা বড় সময় ছত্তিসগড়েরই দন্তকরণীর বনে কাটিয়েছিলেন রাম। ওই জায়গা থেকেই রাবণ সীতাকে হরণ করে বলে বর্ণিত আছে রামায়ণে। সেই প্রসঙ্গ তুলে আনলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ৷ ছত্তিসগড়ে বিধানসভা নির্বাচনী প্রচারের শনিবারই ছিল শেষ দিন। এদিন রায়পুরে শেষবেলার নির্বাচনী প্রচারে যোগ দিয়ে তিনি বলেন বলেন, ‘‌আমি আগেরবার বলেছিলাম, যখন শ্রীরামের মামার বাড়িতে মন্দির তৈরি হয়ে যাবে তখন তাঁর জন্মভূমিতেও মন্দির হবে। রায়পুরে হয়ে গিয়েছে, এবার অযোধ্যাতেও রাম মন্দির হবে।’‌ প্রসঙ্গত, রাহুল গান্ধী এবং কংগ্রেসকেও তীব্র কটাক্ষ করে আদিত্যনাথ বলেন, ‘‌কংগ্রেস আসলে কাকে চাইছে রামকে নাকি বিদেশি লুণ্ঠনকারী বাবরকে।

নকশাল অধ্যুষিত ছত্তিসগড়ে আগামী ১২ তারিখ প্রথম দফার নির্বাচন। ওই দিন ১৮টি আসনে ভোট হবে। বাকি ৭২ আসনের ভোট হবে ২০ তারিখ। এদিন নির্বাচনী ইস্তেহার প্রকাশ করে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ্‌ নকশালমুক্ত, নতুন ছত্তিসগড় গড়ে তোলার প্রতিশ্রুতি দেন। তিনি বলেন, বিজেপির শাসনকালের গত ১৫ বছরে ছত্তিসগড় অনেকটাই সন্ত্রাসমুক্ত হয়েছে। রমন সিং–এর সরকার রাজ্যে উন্নয়নে গতি এনেছে। শিক্ষা ব্যবস্থা গড়ে উঠেছে। উন্নত প্রযুক্তির কারণে গণ সরবরাহ ব্যবস্থার ফাঁকফোঁকরগুলি ধরা পড়েছে। ফলে দুর্নীতি অনেকটাই বন্ধ হয়েছে। এদিন প্রচার করেন অমিত শাহ–ও।


এদিন রায়পুরে রামের মন্দির তৈরির জন্য ছত্তিসগড়বাসীকে ধন্যবাদ জানিয়ে তিনি কংগ্রেসের কোনও আত্মাভিমান নেই। সব সময় ভোটের রাজনীতি করে জাতীয় নিরাপত্তা নিয়ে খেলা করেছে তারা। কারণ, নিজেদের স্বার্থের কথা ভেবেই কংগ্রেস এই রাজ্যে নকশালদের প্রশ্রয় দিয়েছিল। ছত্তিসগড় হোক বা ঝাড়খণ্ড বা জম্মু–কাশ্মীর, জাতীয় নিরাপত্তাই বিজেপির মূল লক্ষ্য।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 15
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~