আইসিসিআরে বাংলা ছবি রক্তকরবীর বর্ষবরণ অনুষ্ঠান

শেয়ার করুন সকলের সাথে...
  • 46
    Shares

একবছর আগে মুক্তি পেয়েছিল পরিচালক অমিতাভ ভট্টাচার্য পরিচালিত  রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা রক্তকরবী নাটক অবলম্বনে ভিন্নস্বাদের বাংলা ছবি ‘রক্তকরবী’। দর্শকের থেকে এই ছবির বেশ ‘পজিটিভ’ প্রতিক্রিয়াই এসেছিল অভিনয় ও গল্প বলার ধরনের নতুনত্বের জন্য। আসতে শুরু করে ছবির আন্তর্জাতিক স্বীকৃতি ও। গতবছর অস্কারে সেরা ছবির বিভাগে মনোনীত হয়েছিল রক্তকরবী। রক্তকরবী ছবি মুক্তির একবছর পূর্তি উপলক্ষ্যে এক বিশেষ স্ক্রিনিংয়ের আয়োজন করা হয়েছিল আইসিসিআরের সত‍্যজিৎ রায় অডিটোরিয়ামে। উপস্থিত ছিলেন পরিচালক অমিতাভ ভট্টাচার্য,ম‍্যাজিশিয়ান পিসি সরকারের কন‍্যা ‘নন্দিনী’ মুমতাজ় সরকার, অভিনেতা অমিতাভ ভট্টাচার্য।

মুমতাজ় সরকার জানান, “আমি ভীষণই খুশি। এই ছবির সঙ্গে আমাদের সবার একটা আলাদা আবেগ জড়িয়ে রয়েছে। ছবি রিলিজ়ের একবছর পূর্ণ হল। ছবির জার্নি এখনও চলছে। আশা করছি, ভবিষ্যতে আমরা আরও ভালো কিছু খবর দেব। আর প্রত্যেক বছর আমরা যেন এইভাবে ছবির সাফল্যকে সেলিব্রেট করতে পারি।” অভিনেতা অমিতাভ জানান, “আজকে রক্তকরবী ছবির একবছরের এই অনুষ্ঠানে আসতে পেরে অসাধারণ লাগছে। পরিচালক অমিতাভ আমার ছোটো ভাইয়ের মতো। ওর ছবি যে এই জায়গায় পৌঁছবে সেটা আমাদের সবার বিশ্বাস ছিল। সবাই ছবিটার জন্য অনেক খেটেছে। বিশ্বজুড়ে এইভাবে সম্মানিত হব সেটা কোনও দিনও ভাবিনি।”
৭৫ গোল্ডেন গ্লোব ফরেন ল্যাঙ্গুয়েজে অফিসিয়াল সিলেকশন পেয়েছিল এই ছবি। সিঙ্গাপুর, সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে ছবি প্রশংসিত হয়। অভিনেতা শান্তিলাল ভট্টাচার্য জানান “অসাধারণ অনুভূতি যখন এত যত্ন করে, খাটাখাটনি করে করা ছবি একটাবছর সাফল‍্যের সাথে সম্পন্ন করে। দর্শকদের ভালবাসা পেয়ে আমি অভিভূত।”

ছবিতে অভিনয় করেছেন শান্তিলাল ভট্টাচার্য, মুমতাজ সরকার, উষসী চক্রবর্তী, কৌশিক সেন, রাজেশ শর্মা, রাহুল ব্যানার্জি, দেবদূত ঘোষ, অনিন্দ পুলক ব্যানার্জি সহ একাধিক প্রখ‍্যাত কলাকুশলীরা। ছবিতে সংগীত পরিচালনা করেছেন দেবজ্যোতি মিশ্র। ছবিটির প্রযোজনা করেছেন প্রযোজক ঋতুপর্ণা ঠাকুর, আশিস ঘোষ এবং ভাস্কর চক্রবর্তী ।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 46
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~