ট্রাম্পের লেখা চিঠিতে একগুচ্ছ ভুল ধরলেন শিক্ষিকা…

শেয়ার করুন সকলের সাথে...
  • 20
    Shares

ওয়েব ডেস্কঃ মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একটি চিঠির ভুল শুধরে সেটি হোয়াইট হাউসে ফেরত পাঠালেন অবসরপ্রাপ্ত এক স্কুল শিক্ষিকা। ওই শিক্ষিকার নাম ইভন ম্যাসন। তিনি জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টা শহরের বাসিন্দা।

সাউথ ক্যারোলিনার গ্রিনভিল নিউজকে ম্যাসন বলেন, এটা যদি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী লিখতো তাহলে আমি হয়তো তাকে ‘সি’ বা ‘সি-প্লাস’ দিতাম। উচ্চ বিদ্যালয়ের কোন শিক্ষার্থী লিখলে তাকে ‘ডি’ দিতাম। তবে প্রেসিডেন্টের স্বাক্ষরসহ পাঠানো চিঠিটিতে কোন গ্রেড লিখে দেননি তিনি।

ম্যাসন জানান, তিনি এক চিঠিতে ফ্লোরিডার পার্কল্যান্ডে গুলি চালিয়ে বেশ কয়েকজনকে হত্যার ঘটনার পর হতাহতদের পরিবারের সঙ্গে ট্রাম্পকে সাক্ষাৎ করার অনুরোধ জানিয়েছিলেন। পাশাপাশি স্কুলের নিরাপত্তার বিষয়ে জানতে চেয়েছিলেন। চিঠির জবাবে ট্রাম্প তাকে ওই ভুলে ভরা চিঠি পাঠান।

ম্যাসন বলেন, আপনি যখন সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে চিঠি পাবেন তখন আপনার নূন্যতম প্রত্যাশা থাকবে যে সেগুলো পদ্ধতিগতভাবে সঠিক থাকবে। তিনি আরো জানান, হোয়াইট হাউসের চিঠিটিতে তার মূল চিঠির ঠিকঠাক জবাবও ছিলনা।

খবরে বলা হয়, আটলান্টার একটি স্কুলে ১৭ বছর ধরে শিক্ষকতা করেছেন ম্যাসন। ট্রাম্পের চিঠিটি নিয়ে তিনি বলেন, এই চিঠিটি পরীক্ষার খাতায় কোনরকমে পাসযোগ্য ছিল। আর এতে অনেক ব্যাকরণগত ভুল ছিল। উদাহরণস্বরূপ তিনি বলেন, ‘প্রেসিডেন্ট’ ও ‘স্টেট’ সহ মোট ১১টি শব্দের প্রথম বর্ণটি বড় হাতের অক্ষরে লেখা হয়েছিল।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 20
    Shares

Sponsored~