খবর ২৪ ঘন্টা

মনের মানুষকে নিয়ে প্রকৃতির মাঝে একান্তে ~ ভারতের ৭টি নৈসর্গিক Honeymoon Destinations

শেয়ার করুন সকলের সাথে...

বিয়ের পরে নতুন দম্পতি অতি অবশ্যই সবার নজরের আড়ালে হানিমুনে যাবার প্ল্যান করে। কিন্তু ভারতবর্ষে থাকা বিভিন্ন সৌন্দর্যমন্ডিত জায়গাগুলি দর্শনীয় ও লোভনীয় হলেও বেশকিছু এমন জায়গা আছে যেগুলির নিরিবিলি পরিবেশ, প্রাকৃতিক সৌন্দর্য এবং শান্ত ও মনোমুগ্ধকর হাতছানি আপনি এড়াতে পারবেন না। তাই আপনার সঙ্গী বা সঙ্গিনীকে নিয়ে আপনার মনের মতন সেই সকল জায়গায় আসার আমন্ত্রণ রইল। এমন বেশ কিছু জায়গার খোঁজ রইল যেখানে সচরাচর লোকসমাগম যথেষ্ট কম হয়। আসুন জেনে নেওয়া যাক সেই সকল জায়গা সম্পর্কে যেখানে আপনি প্রকৃতি প্রেমের সাথে সাথেই আপনার সঙ্গী বা সঙ্গিনীর সাথে নিরিবিলিতে একান্তে সময় কাটাতে পারবেন।

খাজিয়ার, হিমাচল প্রদেশ

ডালহৌসি থেকে মাত্র ২৪ কিমি দূরে হিমাচলের এক মনোরম পাহাড়ি উপত্যকা হল খাজিয়ার। চারিধারে পাইন, ফার, দেওদার, ওক গাছে ঘেরা মধ্যবর্তী নীল জলের লেক আর বিশাল সবুজ গলফ কোর্স নিয়ে খাজিয়ারের রূপের তুলনা মেলা ভার। এখান থেকে হিমালয়ের মনোমুগ্ধকর নয়ানাভিরাম শোভা দ্রষ্টব্য। খাজিয়ার ও চামেরা লেক অসাধারণ প্রাকৃতিক শোভা বর্ধনীয়। ডালহৌসি থেকে খাজিয়ারের পথে ৮ কিমি দূরে কালাটপ যার তুষারমৌলি হিমালয়ের নৈসর্গিক সৌন্দর্য অনির্বচনীয়।

আলেপ্পি, কেরালা

কেরালার আলেপ্পি, আলপ্পুজহ জেলার একটি শহর ও পৌরসভা এলাকা যা ভারত মহাসাগরের তীরে অবস্থিত একটি সামুদ্রিক বন্দর। উপকূলের খাঁড়ি এবং খালের মাধ্যমে উত্তরের কোচিন শহর এবং দক্ষিণের বিভিন্ন শহরের সাথে এর বাণিজ্য সম্পাদিত হয়। অসাধারণ সৌন্দর্যমন্ডিত আলেপ্পি এর সামুদ্রিক উপকূল, মন্দির ও ঐতিহ্যময়ী বোট রেসের জন্য বিখ্যাত। অনেকগুলি বিখ্যাত স্পায়ের জন্য এই টুরিস্ট স্পটটি বিখ্যাত। এটি প্রচুর খাল, ড্যাম, বিচের জন্য বিখ্যাত। ভারতের ভেনিস নামে খ্যাত এই জায়গাটিতে একান্তে সঙ্গী বা সঙ্গিনীর সাথে কাটাতে চাইলে অবশ্যই এখানে আসতে হবে।

শিলং, মেঘালয়

উত্তরপূর্ব ভারতের মেঘালয়ের শিলংয়ের মনোরম সৌন্দর্য ও নিস্তব্ধতায় ঘনিষ্ঠতার পরশ পেতে চলে আসুন ভারতের স্কটল্যান্ডে। শিলংয়ের উমাইম লেক, চেরাপুঞ্জি,উমগোত নদীর স্বচ্ছজলে নৌকাবিহার হানিমুনের অন্যতম আকর্ষণ।

একদিকে খাসি পর্বত এবং অপরদিকে ভারত বাংলাদেশ সীমান্তের মধ্যবর্তী এই এলাকার নৈস্বর্গিক প্রকৃতি মন ছুঁয়ে যায়।

জয়সলমীর, রাজস্থান

থর মরুভূমির বুকে অসাধারণ সুন্দর হানিমুন প্লেস হল জয়সলমীর। অসাধারণ স্থানীয় সংস্কৃতি আর ঐতিহ্যমন্ডিত রাজস্থানেরর ইতিহাসের প্রেক্ষাপটে গোল্ডেন সিটি বা স্বর্ণ শহর আপনাকে উষ্ণ অভ্যর্থনা জানাবে। বালিয়াড়ি, ডেসার্ট সাফারি, পুরানো দুর্গ ও রাজপ্রসাদ, উৎসব, স্থানীয় নৃত্যগীতের আসর, প্যালেস অন হুইলস্, বিভিন্ন হাতের কারুকাজ ও কারুকলা মিলিয়ে অসাধারণ ও অন্যরকম হানিমুন উপভোগ করতে হলে জয়সলমীর হল স্বর্গরাজ্য।

তার্কার্লি বিচ, মহারাষ্ট্র

মহারাষ্ট্রের সিন্ধু দুর্গ জেলার মালবান তালুকায় তার্কার্লি হলো একটি গ্রাম যেটি একটি কোরাল বিচ এবং ট্যুরিস্টদের স্বর্গরাজ্য। রামনবমী উৎসবের জন্য এটি অত্যন্ত বিখ্যাত যা প্রতিবছর এখানে মহাপুরুষ মন্দিরে উদযাপিত হয়। এছাড়াও স্কুবা ডাইভিং এবং বিশাল লম্বা সি বীচ ও অসাধারণ সুন্দর পরিষ্কার নীল জলের জন্যও এটি অত্যন্ত বিখ্যাত। দীর্ঘ উপকূল প্রান্তে বালির মধ্যে দিয়ে অসাধারণ সুন্দর নৈসর্গিক পরিবেশে একত্রে দুজনে হেঁটে যাবার রোমান্টিকতা আপনাকে অতি অবশ্যই এই জায়গাটিকে হানিমুনের জন্য আদর্শ হিসাবে বেছে নিতে সাহায্য করবে।

তাওয়াং, অরুনাচল প্রদেশ

সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় 10000 ফুট উচ্চতায় অবস্থিত তাওয়াং চতুর্দিকে বিভিন্ন ধরনের প্রাকৃতিক লেক দ্বারা ঘেরা রয়েছে। উত্তর দিকে রয়েছে তিব্বত, এর পূর্ব দিকে রয়েছে সেলা রেঞ্জ, ভুটান রয়েছে দক্ষিণ পশ্চিমে। অসাধারণ সকল উপত্যকা, পাহাড়ি নদী, ঝরনা এবং মনোমুগ্ধকর প্রাকৃতিক পরিবেশের সাথে অনির্বচনীয় সৌন্দর্যের সমাহার এখানে অসাধারণ রোমান্টিক পরিবেশ সৃষ্টি করে।

কুর্গ, কর্ণাটক

ভারতের সবথেকে বেশি পরিমাণ কফি উৎপাদিত হয় এই রাজ্যে। শুধুমাত্র তাই নয় ভারতবর্ষের অন্যতম সর্বাপেক্ষা বেশি বৃষ্টিপাত হয় এইখানে। চাষবাস, কফি উৎপাদন, জঙ্গল, টুরিস্ট ব্যবসা এখানকার প্রধান অর্থনৈতিক স্তম্ভ হলেও ছবির মত সুন্দর নৈসর্গিক দৃশ্য, ঘন জঙ্গলের বাহার, কমলালেবুর বাগিচা এবং শ্বাসরুদ্ধ করে দেওয়া মনোরম পাহাড়ি সৌন্দর্য একান্তে দুজনের জন্য রোমান্টিকতায় ভেসে যাবার আদর্শ পরিবেশ তৈরী করে। রাজার আসন, আব্বে ফলস্, ইরুপ্পু ফলস, ওমকারেশ্বর মন্দির, বাইলাকুপ্পে, তালাকভারি, দুবেয়ার এখানকার অন্যতম প্রধান আকর্ষণ।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...