খবর ২৪ ঘন্টা

বিজয় মালিয়ার নয়া দাবি, জেলে ভিআইপি ব্যবস্থা রাখতে হবে!

শেয়ার করুন সকলের সাথে...

ভারতীয় জেলের মধ্যে পর্যাপ্ত আলো–বাতাসের অভাব রয়েছে। তাই জেলে তার জন্য নতুন করে ভিআইপিদের মতো ব্যবস্থা করা হোক৷ এমনই দাবি ফেরার ব্যবসায়ী বিজয় মালিয়ার৷ তিনি লন্ডন আদালতে বলেছেন জেলের মধ্যে তাঁর জন্য ভিভিআইপি ব্যবস্থা করা হোক৷ ২০১৭ সালের নভেম্বরে বিজয় মালিয়া জানিয়ে ছিলেন, ভারতীয় জেলের অবস্থা খুবই করুণ আর তাই তিনি দেশে ফিরতে চান না।
লন্ডন আদালত সিবিআইকে জেলের ভিডিও করার জন্য নির্দেশ দেয়। সিবিআই নতুন করে ভিডিও তৈরি করে তা লন্ডন আদালতে পেশ করবে বলে জানা গিয়েছে। যাতে জেলের সেলকে আরও সুন্দরভাবে সাজিয়ে তোলা হয়েছে।
জানা গিয়েছে, সেলের মেঝে বদল করা হয়েছে, দেওয়ালের টালিও নতুনভাবে বসানো হয়েছে। দেওয়ালে নতুন করে রঙ করা হয়েছে এবং শৌচাগারকেও ঢেলে সাজানো হয়েছে। সিবিআই বিজয় মালিয়াকে দেশে ফিরিয়ে নিয়ে যাওয়ার পর এই নতুন সেলেই রাখবে বলে জানা গিয়েছে। এই ভিডিওটি অত্যন্ত গোপনভাবে বিদেশমন্ত্রকের দপ্তরে পাঠানো হয়েছে। সেখান থেকেই তা লন্ডন আদালতে পাঠানো হবে। চলতি বছরের জুলাইতে হাই–প্রোফাইল দুর্নীতি মামলায় লন্ডনের ওয়েস্টমিনস্টার আদালত বিজয় মালিয়াকে জামিন দেয়। গত বছরের এপ্রিল মাস থেকেই তাঁর নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছিল। এই নিয়ে সিবিআই পুরো তথ্য লন্ডন আদালতে পেশ করেছে। বিজয় মালিয়ার সেই অভিযোগকে নস্যাৎ করার জন্য সিবিআই মুম্বইয়ের আর্থার রোড জেলের ১২ নম্বর ব্যারাকের (‌যেখানে মালিয়াককে রাখা হবে)‌ ভিডিও করে এনে আদালতে পেশ করে।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...