রাহুল গান্ধীকে আমন্ত্রণ করল আরএসএস….

শেয়ার করুন সকলের সাথে...
  • 16
    Shares

দিল্লিতে আরএসএসের পরবর্তী অনুষ্ঠানটির জন্য আগামী মাসে তাদের অন্যতম বড় সমালোচক রাহুল গান্ধীকে আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত নিল এই সংগঠন৷
প্রথমে প্রণব মুখোপাধ্যায়, এবার রাহুল গান্ধী। চলতি বছরের জুন মাসে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস)-এর অনুষ্ঠানে প্রণব মুখোপাধ্যায়কে আমন্ত্রণ জানানো নিয়ে প্রবল আলোচনা শুরু হয়েছিল৷ এবার কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী৷ এই সিদ্ধান্তের মাধ্যমে যে এক দারুণ রাজনৈতিক চাল দিল তারা, তা মনে করছে রাজনৈতিক মহল। রাহুল গান্ধী এবং আরএসএস- এই দু’পক্ষের মধ্যেই তীক্ষ্ণ বাক্য বিনিময় চলে সবসময়৷ সম্প্রতি লন্ডনে একটি অনুষ্ঠানে গিয়ে রাহুল গান্ধী বলেন আরব দুনিয়ায় যে আদর্শ নিয়ে চলে ইসলামিক সংগঠনগুলি, ভারতে ঠিক সেই কাজটাই করে থাকে আরএসএস। লন্ডনের অন্য একটি অনুষ্ঠানে বক্তা হিসেবে গিয়ে রাহুল গান্ধী এই কথাও বলেছিলেন যে, তাঁকে ক্রমাগত আক্রমণ করে করে আরএসএস নিজেদের অবচেতনেই তাঁকে নেতা হিসেবে আরও উন্নত করে তুলতে ‘সাহায্য’ করেছে।
আগামী সেপ্টেম্বর মাসের ১৭-১৯ তারিখ পর্যন্ত চলবে সেই অনুষ্ঠান। তবে, ওই অনুষ্ঠানটিতে শুধু কংগ্রেস সভাপতিই নন, আমন্ত্রণ জানানো হতে পারে সীতারাম ইয়েচুরির মতো বাম নেতাদেরও। সূত্র জানিয়েছে, আরএসএস প্রধান মোহন ভাগবত ‘আগামীর ভারত’-এর কথা মাথায় রেখেই ওই অনুষ্ঠান মঞ্চে বক্তব্য পেশ করবেন।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 16
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~