ছুঁচোর মতো মুখ করে “Selfie”তোলা আসলে, শরীরী-চাহিদারই বহিঃপ্রকাশ~বলছেন মনোবিদরা…

শেয়ার করুন সকলের সাথে...
  • 2.4K
    Shares

web Desk:   ফেসবুক খুললেই ‘হরদম’ দেখা যায়  হরেক ঢঙের ‘সেলফি’ বা ‘নিজস্বী’। তবে, বর্তমানে মহিলাদের মধ্যে সবচেয়ে বেশী যে ‘সেলফি-ট্রেন্ড’ বিভিন্ন সোস্যাল সাইটে দেখা যায়, সেটি “Pouting Face”। এই বিশেষ সেলফি’র মিল রয়েছে ‘ছুঁচো’ নামক প্রাণীটির সাথে। তবে, এর অন্য একটি ব্যাখ্যাও রয়েছে। এই নিজস্বীতে  বিশেষ মুখভঙ্গিটি নাকি ঠোঁট বাঁকা করে অসন্তুষ্টি দেখানো। তবে এই নিজস্বীর ব্যাখা যাই হোক, এই ‘ছুঁচোমুখ’ দেখে অনেকেরই হেঁচকি ওঠার জোগাড়।

Image result for pouting face selfie

কিন্তু সেলফি তুলতে গেলে কেনই এমন মুখভঙ্গি করতে হচ্ছে মেয়েদের, সেটা যথেষ্ট ভাবনার  বিষয়। মূহুর্তের মধ্যে এমন কি Displeasure  বা অসন্তোষের  সৃষ্টি হয়, যে কারণে ‘নিজস্বী’ তুলতে গেলেই এই ছুঁচোমুখ?????

তবে, কেবল  সুন্দরীরাই নন,  বেশ কিছু পুরুষও ইদানীং ছুঁচোমুখে Pout করে সেলফি তুলে আপলোড করে সোস্যাল সাইটে ধুম মচাচ্ছেন। কিন্তু আশ্চর্যের বিষয়  ঠোঁটকে ছুঁচলো করে এই বিশেষ মুখভঙ্গীর পেছনে কি রহস্য রয়েছে  তা কখনও ভেবে দেখেছেন!!

Image result for pouting face selfieমনবিদ্‌রা জানাচ্ছেন, এর পিছনে নাকি কাজ করছে নিছক যৌন আবেদন ছড়িয়ে দেওয়ার মানসিকতা। এক কথায় বলতে গেলে ছুঁচলো মুখভঙ্গি চুম্বনের এক মহড়া ছাড়া আর কিছুই নয়। এর এইখান থেকেই জন্ম নিতে  নিচ্ছে যৌনচাহিদা। আবার এক্ষেত্রে হনুর হাড় ও চোয়াল স্পষ্ট ভাবে দেখা যায় বলে অনেকে এই ভঙ্গিমাকে আকর্ষণীয় বলে মনে করেন। কিন্তু মজার ব্যাপার কি জানেন! এক সমীক্ষায় দেখা গিয়েছে, Pout করা সেলফির নারীদের চেয়ে পুরুষরা সাবলীল ভঙ্গিতে তোলা ‘সেলফি’ নারীদের বেশী পছন্দ করেছেন।

 

 

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 2.4K
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.