নিদাহাস ট্রফির চতুর্থ ম্যাচ জিতল ধাওয়ানরা…

শেয়ার করুন সকলের সাথে...
  • 727
    Shares

ওয়েব ডেস্ক,নিজস্ব প্রতিনিধিঃ  নিদাধাস ট্রফির বৃষ্টিবিঘ্নিত  চতুর্থ ম্যাচে রোহিত শর্মার ভারত মুখোমুখি হয়েছিল  চান্দিমালবিহীন লঙ্কাবাহিনীর। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভারত। বৃষ্টির জন্য ২০  ওভারের ম্যাচের পরিবর্তে ১৯ ওভারের ম্যাচ করা হয়। ১৯ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫২ রান  তোলে শ্রীলঙ্কা ।

প্রথমেই গুনাতিলাকা (১৭ রান) এবং কুশল পেরেরার (৩ রান) উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় লঙ্কাবাহিনী। এরপর উপুল থারাঙ্গার (২২ রান) সাথে জুটি বেঁধে ত্রিতীয় উইকেটে ৬২ রান যোগ করেন কুশল মেন্ডিস। শার্দুল ঠাকুরের বলে ১৫ রান করে প্যাভিলিয়নে ফিরে যান থিসেরা পেরেরা। চাহালের বলে ৫৫ রান করে আউট হন শ্রীলঙ্কার ইনিংসের সর্বোচ্চ রান সংগ্রাহক কুশল মেন্ডিস। জীবন মেন্ডিস ১ রান , দাসুন শানাকা করেন ১৯ রান। ভারতের হয়ে ২টি উইকেট নেন ওয়াশিংটন সুন্দর। চাহাল ১টি, উনাদকাত ১টি, শার্দুল ঠাকুর নেন ৪ টি উইকেট।

আগের ম্যাচেই বাংলাদেশের কাছে মুখ থুবড়ে পড়া থিসারা পেরেরার বোলাররা স্বাভাবিকভাবেই চাপে ছিল। ২১৪ রান তাড়া করতে নেমে মুশফিকুর রহিমের অনবদ্য ৭২ রানের অপরাজিত ইনিংসের দৌলতে  শ্রীলঙ্কার বিপক্ষে দুরন্ত জয় ছিনিয়ে নিয়ে নিদাহাস ট্রফির লড়াই জমিয়ে দিয়েছিল বাংলাদেশ। এমতোবস্থায় এই ম্যাচের গুরুত্ব ছিল অপরিসীম। ডাকওয়ার্থ লুইসে ভারতের টার্গেট দাঁড়ায় ১৯ ওভারে ১৪০ রান। জবাবে ব্যাট করতে নেমে রোহিত,ধাওয়ান  জুটির শুরুটা ভালো হয়নি। আখিলা ধনঞ্জয়ের বলে মাত্র ১১ রানে রোহিত এবং ৮ রানে প্যাভিলিয়নে ফেরেন ধাওয়ান। নুয়ান প্রদীপের বলে ২৭ রান করে আউট হন রায়না। জীবন মেন্ডিসের বলে ১৮ রান করে হিট উইকেট হন লোকেশ রাহুল। দীনেশ কার্তিকের অপরাজিত  ৩৯ রান এবং মনীশ পান্ডের অপরাজিত ৪২ রানের ইনিংসের সুবাদে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় ভারত। শ্রীলঙ্কার হয়ে প্রদীপ ১টি , আখিলা ধনঞ্জয় ২টি , জীবন মেন্ডিস ১টি উইকেট নেন। এই জয়ের ফলে কার্যত ফাইনালের দোড়গোড়ায় পৌঁছে গেল ভারত।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 727
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.