রুদ্ধশ্বাস ম‍্যাচে ব্রাজিলকে হারিয়ে সেমিফাইনালে ফ্রান্সের মুখোমুখি বেলজিয়াম….

শেয়ার করুন সকলের সাথে...
  • 42
    Shares

বেলজিয়াম :- ২
(ফার্নান্দিনহো ১৩'(আত্মঘাতী), ডে ব্রুইন ৩১’
ব্রাজিল  :- ১
(রেনাটো অগাস্টো ৭৬’)
কাজান এরিনায় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল ‘ সোনালী  প্রজন্মের ‘ বেলজিয়াম এবং ব্রাজিল।এই ম‍্যাচের বিজয়ীর জন‍্য সেমিফাইনালে অধীর অপেক্ষায় ছিল ফ্রান্স। প্রথমার্ধে  ‘রেড ডেভিলস’ ঝড়ে ছিন্নভিন্ন হয়ে যায় মার্সেলো,মিরান্দার ব্রাজিলিয়ান ব‍্যাকলাইন। ২-০ গোলে পিছিয়ে পড়ে সেলেকাওরা।
১৩ মিনিটে ফার্নান্দিনহোর আত্মঘাতী গোলে এগিয়ে যায় বেলজিয়াম।শুরুতে আক্রমণাত্মক ছিল তিতের দল। বেশ কিছু সুযোগ তৈরি হয় ১০ মিনিটেই। ১৩ মিনিটে কর্নার কিক থেকে আসা বল ফের্নান্দিনিয়োর কনুইয়ে লেগে চলে যায় নিজেদের জালে। আক্রমণ-প্রতি আক্রমণে ঠাসা ছিল প্রথম ২০ মিনিট। ৩১ মিনিটে আবারও আক্রমণে যায় বেলজিয়াম। কোনাকুনি শটে দর্শনীয় এক গোল করেন ম‍্যান সিটিতে খেলা মিডফিল্ডার কেভিন ডে ব্রুইন।
দ্বিতীয়ার্ধে বেলজিয়াম ডিফেন্সে মুহুর্মুহু আছড়ে পড়ে ব্রাজিলের আক্রমণ। কিন্তু কোম্পানির নেতৃত্বাধীন বেলজিয়াম ডিফেন্স কিছুতেই ভেদ করতে পারছিলেন না নেইমার, কুটিনহো,ফার্মিনহোরা। ১৯৩৮ সালে শেষবার ব্রাজিল বিশ্বকাপের ম‍্যাচে ২-০ থেকে পিছিয়ে পড়ে ক‍্যামব‍্যাক করেছিল। ২০১৬ সালে শেষবার ৩৯২ দিন আগে আর্জেন্টিনার বিপক্ষে ফ্রেন্ডলি ম‍্যাচে ১-০ গোলে পিছিয়ে পড়ে ম‍্যাচে ফিরেছিল তিতের ছেলেরা। তাই সময় যত গড়াচ্ছিল ব্রাজিল সমর্থকদের জন‍্য ‘স্ট‍্যাটিসটিকালি’ ফিকে হচ্ছিল ম‍্যাচে ফেরার আশা।
১৯৮৬’র পর ফের সেমিফাইনালের আশা উজ্জ্বল হচ্ছিল রেড ডেভিলসদের। ঠিক সেইসময় মাঠে পরিবর্ত হিসেবে নামা রেনাটো অগাস্টোর গোলে ব‍্যবদান কমিয়ে ২-১ করে ব্রাজিল। কিন্তু শেষরক্ষা করতে পারলো না চিত্রের ছেলেরা। বেলজিয়াম গোলে কোতোয়ার দুরন্ত পারফরম‍্যান্সে ব্রাজিলকে হারিয়ে সেমিফাইনালে ফ্রান্সের মুখোমুখি বেলজিয়াম।
Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 42
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~