চিনে নিন সুপারহিরোদের জনক স্ট্যান লি-র ভারতীয় সন্তানকে

শেয়ার করুন সকলের সাথে...
  • 17
    Shares

 স্পাইডার-ম্যান বা আয়রন ম্যান কিংবা অ্যাভেঞ্জারদের জনক হিসেবেই স্ট্যান লি-কে চেনে পৃথিবী। হাল আমলের বিখ্যাত সুপারহিরোদের অধিকাংশরই জন্মের পিছনে ভূমিকা রয়েছে তাঁর। তাই তাঁর মৃত্যুতে গোটা পৃথিবীর সুপারহিরোপ্রেমীরাই শোকস্তব্ধ। কিন্তু ভারতেও যে তাঁর সন্তান-সুপারহিরো রয়েছে, তা কত জন জানেন? ২০১১ সালে এমন এক সুপারহিরোর জন্মের পিছনে যুগ্মভাবে ভূমিকা ছিল তাঁর। ‘চক্র’। ২০১১ সালে কমিক বুকে আ্মপ্রকাশ করে এই সুপারহিরো। পরে ২০১৩ সালে তাকে নিয়ে একটি টেলিভিশন ছবিও হয়।

মুম্বইয়ের টিনএজার প্রযুক্তি বিষারদ রাজু রাই। সে তৈরি করেছে নীল রঙের জাম্পশ্যুট। যে জাম্পশ্যুট থেকে নির্গত হয় নীল রঙের শক্তি-বলয়। যার নামই চক্র। এর সাহায্যেই মুম্বইয়ে আসন্ন বিপদের হাত থেকে রক্ষা করছে এই চক্র নামের সুপারহিরো। এই নিয়েই ছিল ভারতে স্ট্যান লি-র সুপারহিরোর গল্প। চক্রর নির্মাণের জন্য তাঁর সঙ্গে কাজ করেছিলেন ভারতীয় শিল্পী দেবরাজন।

বই আকারে আসার দু’বছেরর মধ্যে লি জানান, পর্দায় আসতে চলেছে চক্র। সেই সময় বিক্রমাদিত্য মোতওয়ানে, অনুরাগ কাশ্যপের কোম্পানি ‘ফ্যানটম ফিল্মস’-এর সঙ্গে যৌথ উদ্যোগে ‘চক্র’-কে ছোটপর্দার ছবির আকারে প্রকাশ করে দেবরাজন। লি-র মৃত্যুর সঙ্গে সঙ্গে স্পাইডার-ম্যান, আয়রন ম্যানের মতো অভিভাবকহীন হয়ে পড়ল ‘চক্র’ও।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 17
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~