বেলাগাম সন্ত্রাসে ভীত বাংলা দেখল রক্তাক্ত মনোনয়ন…

শেয়ার করুন সকলের সাথে...
  • 63
    Shares

নিজস্ব প্রতিনিধিঃ  আগে ছিল বহিরাগত তত্ত্ব৷ এরপর যোগ হল সুপারি কিলার তত্ত্ব৷ সারাদিনের রক্তাক্ত মনোনয়নের পর রাজ্য সরকারের ব্যাখ্যা এটাই৷ সত্যি হল বিরোধীদের আশঙ্কা। পঞ্চায়েত নির্বাচনে মনোনয়ন নেওয়ার নতুন দিনেও ছবিটা বিন্দুমাত্র বদলাল না।

সোমবার সব থেকে রক্তাক্ত ঘটনাটির খবর এসেছে বীরভূমের সিউড়ি থেকে। সেখানে তৃণমূল এবং বিজেপির সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত হন শেখ দিলদার নামক এক রাজনৈতিক কর্মী। তাঁর রাজনৈতিক পরিচয় নিয়ে তরজা শুরু হয়েছে। বিজেপি নেতা শমীক ভট্টাচার্যের দাবি, মৃত ব্যক্তি বিজেপির সংখ্যালঘু সেলের নেতা, অন্য দিকে তৃণমূলের অনুব্রত মণ্ডলের দাবি, মৃত ব্যক্তি তাদের কর্মী। আসানসোলে বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়রও আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। এ ছাড়াও রাজ্যের একাধিক জায়গায় আক্রান্ত হয়েছেন সিপিআইএম প্রার্থীরা। দক্ষিণ ২৪ পরগণা এবং পশ্চিম বর্ধমানে সিপিআইএমের পার্টি অফিস ভাঙচুরের খবর এসেছে। মুর্শিদাবাদের সামসেরগঞ্জে কংগ্রেস সাংসদ আবু হাসেম খান চৌধুরীর গাড়িতে হামলা হয়। কংগ্রেস অফিসে ঢোকার মুখে তাঁর গাড়ি লক্ষ করে ইট-বৃষ্টি, বোমা ছোড়া হয় বলে অভিযোগ। অন্য দিকে মুর্শিদাবাদেই আক্রান্ত হয়েছেন কংগ্রেস বিধায়ক মনোজ চক্রবর্তী।

Image result for রক্তাক্ত মনোনয়ন

এ দিকে এই বেলাগাম সন্ত্রাসের অভিযোগে ফের হাইকোর্টের দারস্থ হয়েছে বিরোধীরা। সোমবার সকালেই বিচারপতি সুব্রত তালুকদারের কাছে কমিশনের বিরুদ্ধে নালিশ জানিয়ে মামলা করার অনুমতি চায় কংগ্রেস। যোগ দেন বিজেপি, পিডিএস, সিপিআই এবং সিপিএমের প্রতিনিধিরা। তাঁরাও একই অভিযোগ তুলে আলাদা আলাদা আবেদন জানান। বিচারপতি সবার বক্তব্য শুনে মামলার অনুমতি দেন। মূল পঞ্চায়েত মামলার সঙ্গেই যুক্ত করা হবে এই আবেদনগুলিকে। মঙ্গলবার সকালেই সেই মামলা শুনবেন বিচারপতি।

আইনজীবীদের ধারণা, সোমবার মনোনয়নপত্র জমা দেওয়াকে ঘিরে রাজ্য জুড়ে যে অশান্তির ছবি দেখা গেল, তা মঙ্গলবার আদালতে বিরোধীদেরই হাত শক্ত করবে।

তবে এ দিন বিরোধীদের বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ তোলেন তৃণমূল কংগ্রেসের মহাসচিব৷ তাঁর অভিযোগ পঞ্চায়েত ভোটে বিরোধীরা বিশৃঙ্খলার পরিবেশ তৈরি করতে চাইছেন৷ রাজ্যে অশান্তি ছড়াতে চাইছেন৷ বহিরাগতদের নিয়ে এসে রাজ্যের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চাইছেন৷

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 63
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.