শীতকালে হাত-পা ঘামে , মোজায় দুর্গন্ধ ? জেনে রাখুন এর থেকে মুক্তি পাওয়ার সব থেকে সহজ উপায়

শেয়ার করুন সকলের সাথে...
  • 161
    Shares

সম্প্রতি হিমাচল প্রদেশের ধর্মশালা  থেকে দিল্লিগামী একটি বাসে এমন গন্ধের কারণে সহযাত্রীদের নালিশের চোটে পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন প্রকাশ কুমার নামে এক ব্যক্তি। এমন পুঁতিগন্ধময় অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়েছে আমাদের প্রায় সকলকেই।

আপনিও কি দিনের পর দিন, বিশেষ করে শীতকালে সম্মুখীন হন এই অনিচ্ছাকৃত বিরম্বনার? রোজ মোজা পাল্টে বা জুতো বদলেও পিছু ছাড়ছেনা পা এর ঘাম, ছুঁচো-ইঁদুর মরা গন্ধে আশেপাশের সকলের অস্বস্তির কারণ হয়ে ওঠেন কি? অনেক রকম ভাবেই চেষ্টা করে দেখেছেন অথচ সব টিপস বিফলে গেছে??

হাত-পা কেন ঘামে তার সুনির্দিষ্ট কারণ এখনো বের করা যায়নি। তবে বংশগতভাবে এ রোগ থাকা, শরীরের ভেতরের ভারসাম্যহীনতা, মানসিক চাপ, দুশ্চিন্তা প্রভৃতি কারনে হাত-পা ঘামতে পারে। তবে বিশেষজ্ঞরা মনে করেন, দুর্গন্ধ হওয়ার কারণ পায়ের চামড়ায় জন্মানো এক বিশেষ ধরনের ব্যাকটেরিয়া  । 

Image result for abzorb ranbaxy

প্রতিকার ঃ-  

  • হাত-পা ঘামা কমানোর জন্য হোমিওপ্যাথি তে “পেট্রোলিয়াম” নামক একটি ওষুধ আছে, ব্যাবহার পদ্ধতি এবং মাত্রা জানতে চিকিৎসকের পরামর্শ নিন।
  • জুতো পরার সময় জুতোর ভিতরে, এবং পায়ে Abzorb Powder লাগিয়ে নিন,  Ranbaxy Pharmaceuticals এর এই আন্টি-ব্যাক্টেরিয়াল পাউডারটি যে কোনো এলোপ্যাথি ওষুধের দোকানে পেয়ে যাবেন।
  • বাজারে আজকাল আন্টি-ব্যাক্টেরিয়াল কটন মোজা পাওয়া যায়, ব্যাবহার করে দেখতে পারেন।

 

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 161
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.