দিনহাটা কলেজের ছাত্র মৃত্যুর ঘটনায় ব্যবস্থা নিল তৃণমূল….

শেয়ার করুন সকলের সাথে...
  • 18
    Shares

কয়েকদিন আগে দিনহাটা কলেজের পড়ুয়া নিতাই দাসের মৃত্যু হয়। নিতাই নিজেও তৃণমূল ছাত্র পরিষদের সদস্য ছিলেন। কিন্তু তাঁকে অপহরণ করে বেধড়ক মারধরের অভিযোগ ওঠে তৃণমূলেরই একটি গোষ্ঠীর বিরুদ্ধে। সেই ঘটনায় পঞ্চায়েত সদস্য সহ তিন জনকে দল থেকে বহিষ্কার করল তৃণমূল।
ঘটনায় ছাত্র পরিষদের দুই কর্মীর নামে এফআইআর দায়ের হয়। নাম জড়ায় স্থানীয় তৃণমূল বিধায়ক উদয়ন গুহর। পাশাপাশি গ্রামপঞ্চায়েত সদস্য রশিদুল হকের ভূমিকা নিয়েও প্রশ্ন ওঠে। এই দু’জনের নামে এফআই আর দায়ের হয়নি। কিন্তু রশিদুলকেও বহিস্কারের সিদ্ধান্ত হয়েছে।
দলের দাবি ঘটনার পর তিনি যে বক্তব্য রেখেছেন তা দল বিরোধী। তবে বিধায়ককে কোনও শাস্তির মুখে পড়তে হয়নি। তিনি জানিয়েছেন তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ ভিত্তিহীন। তৃণমূলের একাংশের অভিযোগ থানা থেকে অভিযোগ প্রত্যাহার করে নিতে নিতাইয়ের পরিবারকে চাপ দিয়েছেন উদয়ন। এ প্রসঙ্গে বিধায়ক বলেন আমি বোকা নই! আমি জানি খুনের অভিযোগ প্রত্যাহার করা যায় না।
মৃত ছাত্রের পরিবারের অভিযোগ মারের চোটে হাসপাতালে ওই ছাত্রের মৃত্যু হয়। ঘটনার প্রতিবাদে সরব হয় বিজেপি৷ জেলা জুড়ে আন্দোলনের ডাক দেয় দলের যুব সংগঠন। কয়েকদিন এই উত্তরবঙ্গের ইসলামপুরে শিক্ষক ভর্তিকে কেন্দ্র করে হওয়া অশান্তিতে প্রাণ যায় দুই ছাত্রের। সেই ঘটনার পর উত্তাল হয় রাজ্য। এই প্রেক্ষিতে দলের অন্দরে ব্যবস্থা নিল তৃণমূল।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 18
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~