পাকিস্তানি শিল্পীদের  নিষিদ্ধ  করলো সর্বভারতীয় শিল্পী সংগঠন

শেয়ার করুন সকলের সাথে...
  • 77
    Shares

জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তিপুর এলাকার  ভারতীয় সৈন্যবহরে ভয়াবহ জঙ্গি হামলার ঘটনায় এবার পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধ ঘোষণা করেছে দেশটির চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠনগুলো।ভারতবর্ষে কাজ করা পাকিস্তানের শিল্পীদের নিষিদ্ধ ঘোষণা করে দিল অল ইন্ডিয়া সিনে ওয়ার্কারস্ আ্যসোশিয়েশন।

মুম্বাইয়ের গোরেগাঁওয়ে নারকীয় হামলার প্রতিবাদে আয়োজিত অনুষ্ঠানে ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ (এফডাব্লিউআইসিই) ও ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিরেক্টরস এসোসিয়েশন সহ (আইএফটিডিএ) ২৪টি ফিল্ম অ্যাসোসিয়েশনের সদস্যরা অংশ নেন।

সোমবার সকালে নোটিস দিয়ে এই সিদ্ধান্তের কথা ঘোষণা করে সর্বভারতীয় শিল্পী সংগঠন।

আইএফটিডিএ’র সভাপতি অশোক পণ্ডিত বলিউড সিনেমায় যেকোনো পাকিস্তানি অভিনেতাদের নেওয়ার কঠোর হুঁশিয়ারি দিয়েছেন। শুধু চলচ্চিত্র বা এ সংশ্লিষ্ট কাজেই নয়, মিউজিক কোম্পানিগুলোও এখন থেকে আর পাকিস্তানি গায়ক-গায়িকাদের সঙ্গে কোনো ধরনের চুক্তি করবে না।

এক টেলিভিশন সাক্ষাত্‍কারে অশোক পণ্ডিত বলেন, বলিউডের কোনো নির্মাতা পাকিস্তানি শিল্পী নিয়ে কাজ করতে পারবেন না। শুধু তাই নয়, মিউজিক কোম্পানিগুলো পাকিস্তানি সঙ্গীতশিল্পীদের নিয়ে কাজ করা বন্ধ করে দিয়েছে।

‘যদি কোনো নির্মাতা বা কোম্পানি এফডাব্লিউআইসিই’র কথা অমান্য করে, তাহলে আমরা তাদের সিনেমার শুটিং বন্ধ করে দেবো এবং সেটও ভেঙে দেওয়া হবে।’

এদিকে খবরে বলা হয়েছে, ভারতের বিখ্যাত প্রযোজনা প্রতিষ্ঠান টি-সিরিজ ১৫ ফেব্রুয়ারি (শুক্রবার) থেকে তাদের সবগুলো ইউটিউব চ্যানেল থেকে পাকিস্তানি শিল্পীদের ভিডিও মুছে ফেলেছে।

এমনকি ভবিষ্যতে পাকিস্তানি শিল্পীদের নিয়ে আর কাজ না করারও ঘোষণা দিয়েছেন প্রতিষ্ঠানটি।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 77
    Shares

খবর ২৪ ঘন্টা

খবর এক নজরে…

No comments found