চালু হতে চলেছে টয়ট্রেন পরিষেবা….

শেয়ার করুন সকলের সাথে...
  • 1
    Share

চলতি বছরের ১ আগস্ট পাগলাঝোরার কাছে ধসের জন্য ক্ষতিগ্রস্ত হয় টয়ট্রেনের লাইন। লাইনের প্রায় ৬০ মিটার দীর্ঘ অংশ ভেঙে যায়। সেই অংশটি বারবার মেরামতির চেষ্টা হলেও বাধা হয়ে দাঁড়িয়েছে প্রতিকূল আবহাওয়া। ধসও নেমেছে বারবার। কিন্তু এখন বর্ষা যেহেতু প্রায় শেষের দিকে তাই জোরকদমে লাইন মেরামতির কাজে হাত লাগিয়েছে দার্জিলিং হিমালয়ান রেলওয়ে বা ডিএইচআর। তবে পরীক্ষামূলক দৌড়ও শুরু করেছে টয়ট্রেন।
আগামী ৮ অক্টোবর মহালয়ার দিনই নিউ জলপাইগুড়ি থেকে দার্জিলিংয়ের মধ্যে টয়ট্রেনের পরিষেবা চালু হয়ে যাবে বলে জানিয়েছে ডিএইচআর। ফলে পুজোর মুখেই পাহাড়ে পর্যটনের আরও একদিক খুলে যাবে বলে আশাবাদী পর্যটক মহল।
এই মুহূর্তে শুধুমাত্র দার্জিলিং এবং কার্শিয়াংয়ের মধ্যে স্বাভাবিক টয়ট্রেন পরিষেবা রয়েছে। অন্যদিকে দার্জিলিং এবং ঘুমের মধ্যে হয় জয়রাইড। কিন্তু সাধারণ পর্যটকদের কাছে এনজেপি থেকে দার্জিলিং টয়ট্রেনে যাওয়ার মজার কোনও বিকল্পই নেই। সব মিলিয়ে পুজোর আগেই খুশির হাওয়া কাঞ্চনজঙ্ঘা ঘেরা দার্জিলিংয়ে।
ডিএইচআরের ডিরেক্টর এনকে নারজারি বলেন, ‘‌আপাতত ঠিক করেছি যে ৮ অক্টোবর টয়ট্রেন পরিষেবা শুরু করব। কার্শিয়াং থেকে এনজেপির মধ্যে বিভিন্ন জায়গায় লাইনের ওপরে কড়া নজর রাখা হচ্ছে। পরীক্ষামূলক ট্রেনও চালানো হচ্ছে। যদি মনে হয় যে পরিষেবা শুরু করার জন্য লাইন একেবারে তৈরি তা হলে সময়সীমার আগেই শুরু করে দিতে পারি পরিষেবা।’‌

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 1
    Share

খবর এক নজরে…

No comments found

Sponsored~