লোকাল ট্রেনের টিকিট কাটুন অ‍্যাপের মাধ‍্যমে…

শেয়ার করুন সকলের সাথে...
  • 17
    Shares

ওয়েব ডেস্কঃ কলকাতা শহর এবং শহরতলির পর দিঘায় ইউটিএস নামে একটি নতুন অ্যাপ চালু করল দক্ষিণ পূর্ব রেলের খড়গপুর ডিভিশান। এই অ্যাপের মাধ্যমে লোকাল ট্রেন ও প্লাটফর্ম টিকিট কাটাতে পারবেন যাত্রীরা।
লোকাল ট্রেনের যাত্রীদের হাতে টিকিট নিয়ে ট্রেনে ওঠার দিন শেষ হতে চলেছে। কাউন্টারে লম্বা লাইনে আর দাঁড়াতে হবে না যাত্রীদের। রেলের নয়া উদ্যোগে এবার থেকে যাত্রীদের মোবাইলেই কেটে নেওয়া যাবে ট্রেনের টিকিট।
Image result for uts app
এতদিন শহরতলির স্টেশনগুলিতে চালু ছিল  সুবিধা। মোবাইলে কাগজ ছাড়াই অসংরক্ষিত টিকিট কাটার অ্যাপ্লিকেশন চালু হল নন-সাবার্বান স্টেশনগুলোতেও। দক্ষিণ-পূর্ব রেলওয়ের দিঘা স্টেশনে এই অ্যাপ পরিষেবার উদ্বোধন করেন খড়গপুরের ডিভিশনাল ম্যানেজার কে আর কে রেড্ডি।মোবাইলের টিকিটের সফট কপি টিকিট-পরীক্ষককে দেখালেই ছাড় পাবেন যাত্রীরা। ‘গুগল অ্যাপ স্টোর’ থেকে Unreserved Ticketing System অ্যাপটি ডাউনলোড করতে হবে। ডাউনলোড হওয়ার পর গ্রাহক রেলের ‘ই-ওয়ালেট’ তৈরির একটি রেজিস্ট্রেশন আইডি পাবেন।এরপর টিকিট কাটার জন্য প্রয়োজনীয় টাকা অনলাইন ‘ই-ওয়ালেট’-এর মাধ্যমে জমা করলে যে কোনও স্টেশনের টিকিট কাটা যাবে। টিকিট কাটা এবং বাতিল করার সুযোগ রয়েছে নতুন এই অ্যাপে।
Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 17
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~