বিপ্লব দেবকে জবাব দিল রাজ্যের যুব প্রজন্ম…

শেয়ার করুন সকলের সাথে...
  • 46
    Shares

ওয়েব ডেস্ক~ অদ্ভুত নিদান দিয়েছিলেন। রাজ্যের মুখ্যমন্ত্রী হওয়ার পরেই তাঁর বাক্যবাণে অস্থির হয়ে উঠেছিল ত্রিপুরা বাসী। এরই মধ্যে একটা ছিল সরকারি চাকরি নিয়ে তাঁর মহামূল্যবান মতামত।

ত্রিপুরার মুখ্যমন্ত্রীর মতে, একজন শিক্ষিত ভারতীয়র সরকারি চাকরির পিছনে না ছুটে, প্রধানমন্ত্রী মুদ্রা যোজনার আওতায় নিজের ব্যবসা শুরু করা উচিৎ। তিনি আরও বলেছিলেন, নিজেদের অমূল্য সময় নষ্ট করে সরকারি চাকরির জন্যে বিভিন্ন রাজনৈতিক নেতাদের পিছনে না ছুটে, অন্যভাবে পয়সা রোজগারের ভাবনা-চিন্তা করা উচিৎ তাদের। সরকারি চাকরির বিকল্প হিসেবে, বিপ্লব দেবের পরামর্শ ছিল তরুণ প্রজন্ম পানের দোকান খুলুন বা গরু কিনে দুই দুইয়ে টাকা রোজগার করুন। তাতে তার মতে দশ বছরে একজন ১০ লাখ টাকা রোজগার করতে সক্ষম হবেন। কেউ যদি পানের দোকান খোলেন, তাহলে তার এখনই পাঁচ লক্ষ টাকা ব্যাঙ্ক ব্যালেন্স হয়ে যাবে। কিন্তু তার এই বক্তব্য ভালোভাবে গ্রহণ করেনি তরুণ প্রজন্ম।

এই বক্তব্যেরই জবাব দিল ত্রিপুরার যুব সম্প্রদায়। তারা একটা পরিসংখ্যান তুলে ধরেছে। তাদের বক্তব্য, ত্রিপুরা এমন একটা রাজ্য যেখানে 38 লক্ষ মানুষের বাস। তার মধ্যে ১৮ শতাংশের বেশি মানুষ বেকার। অথচ এই রাজ্যের শিক্ষার হার ৯৪ শতাংশ। অর্থাৎ বাড়িতে বাড়িতে রয়েছে শিক্ষিত বেকার যুবক। তাদের সম্মান আছে, স্বীকৃতি নেই। ফলে পানের দোকান খোলা বা গরু পালন করার মধ্যে কোনও মহত্ব নেই। তাদের শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী কোনও চাকরি নেই। তাই তরণ প্রজন্মের বক্তব্য সরকারি চাকরি পাওয়া গেলে, শিক্ষা আর তাদের সম্মান-দুটোর সাথেই সমানতা বজায় রাখা যায়। তাই মুখ্যমন্ত্রীর এই বক্তব্যের সঙ্গে সহমত নয় তাঁরা।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 46
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~