ট্রাম্প- কিম বৈঠক ইতিবাচক…

শেয়ার করুন সকলের সাথে...
  • 6
    Shares

ওয়েব ডেস্ক~ অবশেষে মুখোমুখি হলেন ডোনাল্ড ট্রাম্প ও কিম জন উং৷ যেই বৈঠক নিয়ে বহুদিন ধরে চর্চা চলছিল, সেই বৈঠক ফলপ্রসূ হয়েছে৷ জানিয়েছেন দুই দাপুটে দুই নেতাই৷
মঙ্গলবার সকালে কিমের সঙ্গে ৩৫ মিনিটের একান্ত বৈঠক শেষে দ্বিতীয় পর্বে দুই দেশের কর্মকর্তাদের নিয়ে বৈঠকে বসেন তারা। বৈঠক শেষে ট্রাম্প সাংবাদিকদের জানান, উত্তর কোরিয়ার সঙ্গে একটি চুক্তির হতে চলেছে।
দিনের শুরুতে দুই নেতার মধ্যে কোনো চুক্তির আগাম আভাস না পাওয়া গেলেও স্থানীয় সময় সাড়ে বেলা ১১টায় দুপুরের খাবারের পরের বিরতির এক পর্যায়ে কিছু সময় কিমের সঙ্গে হোটেলের করিডোরে হাঁটেন ট্রাম্প। সে সময় তিনি ঘোষণা করেন, দুপুরের পর একটি নথি সই হতে পারে। চুক্তি স্বাক্ষর শেষে সাংবাদিকদের সামনে নথি নিয়ে আসেন প্রেসিডেন্ট ট্রাম্প। এর একটিতে বলা হয়েছে, ২৭ এপ্রিলের পানজামুন ঘোষণা অনুযায়ী পূর্ণাঙ্গ পরমাণু নিরস্ত্রীকরণের প্রক্রিয়া শুরু করবে দুই দেশ।
একান্ত বৈঠক শেষে দুজনকে হাসিমুখেই বের হতে দেখা যায়। তাই ঘটনাটিকে শান্তির পথে ইতিবাচক সূচনা হিসেবেই দেখা হচ্ছে।
সমঝোতা স্বাক্ষরের প্রতিক্রিয়ায় উত্তর কোরিয়ার নেতা কিম বলেছেন, বৈঠক আয়োজন করার জন্য প্রেসিডেন্ট ট্রাম্পের প্রতি কৃতজ্ঞতা জানাতে চান তিনি। অনুবাদকের সাহায্য কিম বলেন, ‘ঐতিহাসিক এক বৈঠক হয়েছে। অতীতকে পেছনে ঠেলে ঐতিহাসিক একটি নথিতে সই করতে যাচ্ছি।’ সাংবাদিকদের তিনি বলেন, বিশ্বশান্তি জন্য বড় এক ঘটনা ছিল আজকের দিনটি।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 6
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~