সৌদি দূতাবাসের মধ্যেই খুন সাংবাদিক!

শেয়ার করুন সকলের সাথে...
  • 20
    Shares

গত চারদিন ধরে নিখোঁজ ছিলেন সৌদি আরবের নাম করা সাংবাদিক জামাল খাসোগ্গি। সূত্রের খবর তুরষ্কের ইস্তানবুলে সৌদি দূতাবাসের ভিতরেই তাঁকে খুন করা হয়েছে। এদিকে শনিবার সকালেই তুরষ্কে নিযুক্ত সৌদির রাষ্ট্রদূত জানিয়েছিলেন জামালের খোঁজ চালাচ্ছেন তাঁরা। কোনও খবর পেলেই জানানো হবে। তবে অপহরণের অভিযোগ একেবারেই অস্বীকার করেছিলেন তিনি।
জামালের হত্যার ঘটনার প্রতিবাদে সরব হয়েছে সৌদির সংবাদ মাধ্যমগুলি। প্রথম সারির সংবাদ পত্র ফ্রিদ হিয়াতির সম্পাদকীয়তে জামালের হত্যার তীব্র নিন্দা করে সংবাদিকের স্বাধীনতা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে।
এদিকে জামালের হত্যার তদন্তে ১৫ সদস্যের একটি টিম পাঠিয়ে সৌদি সরকার।
জামাল ঘনিষ্ঠদের অভিযোগ পুরোটাই পরিকল্পিত খুন। তুরষ্কের পুলিস জানিয়েছে, চক্রান্ত করেই সৌদি কনস্যুলেটের ভেতরে ডেকে নিয়ে গিয়ে জামালকে খুন করা হয়েছে। জামাল ঘনিষ্ঠদের দাবি, গত কয়েকবছর ধরে সৌদির এই জনপ্রিয় সাংবাদিক আমেরিকাতেই থাকতেন। মঙ্গলবার থেকেই হঠাৎ করে নিখোঁজ হয়ে যান। এই পুরো ঘটনার নেপথ্যেই রয়েছে সৌদি সরকারের হাত।
কারণ গত কয়েক মাস ধরে জামাল নাকি সৌদির যুবরাজ বিন সলমনের বিরুদ্ধে একাধিক বিতর্কিত কলাম লিখেছেন। সৌদি আরব এবং তুরষ্কের মধ্যে সম্পর্কের অবনতির জন্য সলমনকে দায়ী করে একাধিক লেখা লিখেছিলেন জামাল। ভবিষ্যতে সৌদির শাসক হওয়ার যোগ্যতা সলমনের আছে কিনা তাই নিয়ে প্রশ্ন তুলেছিলেন তিনি।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 20
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~