ইউকো ব্যাঙ্কের আর্থিক প্রতারণার জালে জড়িয়ে গেল কলকাতা…

IPL লাইভ স্কোর~

শেয়ার করুন সকলের সাথে...
  • 18
    Shares

ওয়েব ডেস্কঃ   ইউকো ব্যাঙ্কের আর্থিক প্রতারণার জালে জড়িয়ে গেল কলকাতার নাম। ৫, গোর্কি টেরেস ঠিকানার একটি অফিসের বিরুদ্ধেও সিবিআই তদন্ত শুরু হয়েছে। ইউকো ব্যাঙ্কের প্রাক্তন সিএমডি অরুণ কল এবং এইচএস ভারানার বিরুদ্ধে শুরু হয়েছে তদন্ত। ৭৩৭ কোটি ৮৮ লক্ষ টাকা দুর্নীতির খোঁজ মিলেছে। দুর্নীতিতে জড়িয়েছেন দুই চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট এবং একটিও সংস্থার ডিরেক্টররা। সিবিআই চিঠি দিয়েছে কলকাতার ইউকো ব্যাঙ্কের চিফ ভিজিল্যান্স অফিসারকে।

Image result for ইউকো ব্যাঙ্ক

তদন্ত শুরু হয়েছে এরা ইনফ্রা ইঞ্জিনিয়ারিং লিমিটেডের সিএমডি হেম সিং ভারানা এবং ডিরেক্টর জওহরলাল খুসু, এ কে মেহতা, অরবিন্দ পান্ডে, এসডি শর্মা, এসডি কাপুর, অনিল রাজদানের বিরুদ্ধে। ব্যাঙ্কের দুই সিএমডি অনিল কল, পবন বনশল এবং দুই চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট পঙ্কজ জৈন, বন্দনা সারদার বিরুদ্ধেও তদন্ত শুরু হয়েছে।

Image result for ইউকো ব্যাঙ্ক
ইউকো ব্যাঙ্কের মুম্বইয়ের জোনাল ম্যানেজার রাজেন্দ্রকুমার শাহ সিবিআইকে চিঠি লিখে প্রতারণার বিষয়টি জানান। ইনফ্রা ইঞ্জিনিয়ারিং লিমিটেড (‌২০০৭ সালে নতুন নামকরণ হয়েছে) প্রথমে কনস্ট্রাকশন ইন্ডিয়া লিমিটেড নামে ব্যবসা শুরু করেছিল। ১৫ বছরে ৫০টি বড় প্রকল্পে তারা লগ্নি করেছিল দিল্লি, কলকাতা, হরিয়ানা এবং মুম্বইয়ে। ২০১০ সালে ইউকো ব্যাঙ্ক থেকে ২০০ কোটি টাকা ‘টার্ম লোন’ নেওয়া হয়। টাকা অন্য কাজে ব্যবহার করা হয়। বিভিন্ন সংস্থার অ্যাকাউন্টে বেশ কয়েক কোটি টাকা করে পাঠিয়ে দেওয়া হয়। চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টদের দিয়ে ভুয়ো নথি তৈরি করিয়ে সহযোগী সংস্থা দেখিয়ে তাদের অ্যাকাউন্টে টাকা জমা দেওয়া হয়েছে।


শেয়ার করুন সকলের সাথে...
  • 18
    Shares

Sponsored~

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*