ট্রাম্পের প্রতিক্রিয়ায় পাকিস্তানের  চাপ বাড়লো

শেয়ার করুন সকলের সাথে...
  • 84
    Shares

পুলওয়ামা ঘটনার নিন্দা করে ভারতের পাশে দাঁড়িয়েছে আমেরিকা। এবার ওই ঘটনাকে ‘ভয়াবহ’ বলে ব্যাখ্যা করলেন মার্কিন প্রেসিডেন্ট।

পুলওয়ামায় পাকিস্তানের সংযোগের কথা অস্বীকার করেছেন সে দেশের প্রধানমন্ত্রী ইমরান খান। কিন্তু, মার্কিন প্রেসিডেন্টের প্রতিক্রিয়ায় সন্ত্রাসবাদ প্রতিরোধে ইসলামাবাদের উপর চাপ বাড়ল বলে মনে করা হচ্ছে। মার্কিন প্রেসিডেন্ট পুলওয়ামায় আত্মঘাতী হামলাকে এক ‘ভয়ানক ঘটনা’ বলে ব্যাখ্যা করেছেন। যেভাবে জইশ-ই-মহম্মদ-এর জঙ্গিরা হামালা চালিয়েছে তাতে একটা ‘ভয়ানক পরিস্থিতি’ তৈরি হয়েছিল বলেই মনে করছেন মার্কিন প্রেসিডেন্ট।

পাকিস্তানকে ‘সন্ত্রাসবাদের ভূস্বর্গ’ বলে তকমা দিয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্র।  জঙ্গি দমনে কড়া পদক্ষেপ না নেওয়ায়ে পাকিস্তানকে সামরিক অনুদানও বন্ধ করে দেয় হোয়াইট হাউস।

ডোনাল্ড ট্রাম্প এক সাংবাদিক বৈঠক বলেন, দক্ষিণ এশিয়ার দুই প্রতিবেশী দেশ ভারত এবং পাকিস্তান একসঙ্গে হাঁটলে, খুশি হব। পুলওয়ামা ঘটনা মার্কিন যুক্তরাষ্ট্র, ফ্রান্স, অস্ট্রেলিয়া, ব্রিটেন-সহ বিভিন্ন দেশ নিন্দায় সরব হয়েছে। জওয়ানদের পরিবারের প্রতি সমবেদনাও জানানো হয়েছে।

মার্কিন সেক্রেটারি অফ স্টেট মাইক পম্পেও, ন্যাশনাল সিকিউরিটি অ্যাডভাইসার মিস্টার বোল্টন, হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি সারা স্যান্ডার্স- প্রত্যেকেই আলাদা করে পুলওয়ামা নিয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন এবং দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পাকিস্তানের কাছে আর্জি জানিয়েছেন।

 

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 84
    Shares

খবর ২৪ ঘন্টা

খবর এক নজরে…

No comments found