৩০০টি ব্যাগ নিয়ে দেশ ছেড়ে ছিলেন বিজয় মালিয়া?

শেয়ার করুন সকলের সাথে...
  • 6
    Shares

সম্প্রতি বিজয় মালিয়া টুইট করে জানান যে তিনি ব্যাঙ্কের সব ঋণ শোধ করতে চান। কিন্তু তাঁকে যেন চোর বলা না হয়। ঋণ নিয়ে টাকা ফেরৎ না দেওয়া সহ তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ মিথ্যা বলেও সোশ্যাল মিডিয়ায় দাবি করেন তিনি। বিজয় মালিয়ার দাবি, প্রায় লুপ্ত হয়ে যাওয়া কিংফিশার বিমান সংস্থার বিমানের জ্বালানি তেলের খরচ যোগাতেই তিনি মোটা অর্থের ব্যাঙ্ক ঋণ নিয়েছিলেন‌।
সেই প্রসঙ্গে মালিয়ার আইনজীবীকে প্রশ্ন করল ইডি৷ ৩০০টি ব্যাগ নিয়ে কে বৈঠকে যান?‌ ফেরার মদ ব্যবসায়ী প্রসঙ্গে মুম্বইয়ের বিশেষ আদালতে এমনই প্রশ্ন ছুঁড়লেন ইডির আধিকারিকরা। মালিয়ার আইনজীবীকে সরাসরি প্রশ্ন করে ইডি। মঙ্গলবারই মালিয়ার আইনজীবী অমিত দেশাই বিশেষ আদালতকে জানান যে ইডির দাবি অনুযায়ী তাঁর মক্কেল গোপনে দেশ ছাড়েননি। অমিত দেশাই বলেন, ‘‌চুপিসারে তিনি দেশ ছাড়েননি। জেনেভাতে সম্মেলনে যোগ দেওয়ার কথা তাঁর আগে থেকেই পরিকল্পনা করা ছিল। সেই অনুযায়ী তিনি দেশ ছাড়েন।’‌ যদিও পাল্টা দাবি আনেন ইডির আইনজীবী ডিএন সিং। তিনি বলেন, ‘বিজয় মালিয়ার কাছে কোনও প্রমাণ নেই যে তিনি সম্মেলনে যোগ দেওয়ার জন্য ‌দেশ ছেড়েছিলেন। বলুন তো ৩০০টি ব্যাগ এবং বড়সড় কার্গো নিয়ে কে সম্মেলনে যোগ দিতে যায়।’ ২০১৬ সালের ২ মার্চ দেশ ছাড়েন মদ ব্যবসায়ী বিজয় মালিয়া। বর্তমানে তিনি ব্রিটেনে রয়েছেন।
ইডির দাবি, বিজয় মালিয়া ২০১৬ সালের মার্চ মাসে জেনেভাতে এক সম্মেলনে যাওয়ার নাম করে চুপিসারে দেশ ছাড়েন। সেই সময় তাঁর সঙ্গে ছিল ৩০০ টি ব্যাগ। এরপর মালিয়া আর দেশে ফিরে আসেননি।

Facebook Comments


শেয়ার করুন সকলের সাথে...
  • 6
    Shares

খবর ২৪ ঘন্টা

খবর এক নজরে…

No comments found