Home বিদেশ World News: তিন বছরের খুদের গুলিতে লুটিয়ে পড়ল দিদি, টেক্সাসের ঘটনায় ফের প্রশ্নে অস্ত্র-নীতি

World News: তিন বছরের খুদের গুলিতে লুটিয়ে পড়ল দিদি, টেক্সাসের ঘটনায় ফের প্রশ্নে অস্ত্র-নীতি

World News: তিন বছরের খুদের গুলিতে লুটিয়ে পড়ল দিদি, টেক্সাসের ঘটনায় ফের প্রশ্নে অস্ত্র-নীতি

ডালাস: তিন বছরের খুদের (Toddler Shoots Elder Sister) গুলিতে প্রাণ হারাল তারই চার বছরের দিদি। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে টেক্সাসের (Texas) ‘হ্যারিস কাউন্টি’-তে। প্রাথমিক ভাবে পুলিশের ধারণা, গুলিভর্তি বন্দুক থেকে কিছু না বুঝেই গুলি চালিয়ে ফেলেছিল শিশুটি। সেই ‘ভুলের’ মাশুল চোকাতে হল আর এক খুদেকে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। 

মর্মান্তিক ঘটনা
হ্যারিস কাউন্টির শেরিফ এড গনজালেজ ঘটনাটি সম্পর্কে ট্য়ুইট করে জানান। রবিবার রাতের ‘দুর্ঘটনায়’ কারও বিরুদ্ধে অভিযোগ আনা হবে কিনা, সেই নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, ঘটনার সময় অ্যাপার্টমেন্টে পাঁচ জন প্রাপ্তবয়স্ক ছিলেন। ওই অ্যাপার্টমেন্টে মা-বাবার সঙ্গেই থাকত শিশুটি। আর বাকিরা যাঁরা ছিলেন, তাঁরা হয় বন্ধু বা আত্মীয়। ঘটনার সময় দুই খুদেই এক ঘরে ছিল। এমন সময়ে কোনও ভাবে গুলিভর্তি বন্দুকটি হাতের নাগালে পেয়ে যায় তিন বছরের ওই শিশু। আচমকা সেটি চালিয়ে দেয়। গুলিবিদ্ধ অবস্থায় মুহূর্তে মাটিতে লুটিয়ে পড়ে তার চার বছরের দিদি। ঘটনাস্থলেই তাকে মৃত বলে ঘোষণা করা হয়। বন্দুকের আওয়াজ পেয়েই শিশুদুটির মা-বাবা অবশ্য ছুটে এসেছিলেন। সন্তানের হাত থেকে বন্দুকটি ছিনিয়েও নেন তাঁরা। কিন্তু তার আগে যা হওয়ার হয়ে গিয়েছে। এক সন্তানের হাতে আর এক সন্তানের মৃত্যুতে বিহ্বল গোটা পরিবার। কিন্তু তিন বছরের খুদে কি কিছু টের পাচ্ছে? কত বড় ক্ষতি তার হাত দিয়ে হয়ে গেল, বুঝতে পারার মতো মানসিক পরিণতি কি হয়েছে তার? আপাতত, সে সব ভাবার মতো অবস্থায় নেই হ্যারিস কাউন্টির ওই পরিবার। দুর্ঘটনার খবর জেনে শিউরে উঠছেন অনেকেই। তবে আগ্নেয়াস্ত্রের অনিয়ন্ত্রিত ব্যবহার এর আগেও মর্মান্তিক সব ঘটনা ঘটিয়েছে আমেরিকায়। 

স্যাক্রাম্যান্টোয় হামলা…
চলতি বছরের প্রথম মাসেই বন্দুকবাজের হামলায় রক্তাক্ত হয়েছিল আমেরিকা। চিনা নতুন বছর উপলক্ষে ক্যালিফোর্নিয়ায় তখন বিপুল জনসমাগম। স্থানীয় মার্কিন সংবাদমাধ্যম জানায়, তার মধ্যেই রাত দশটা নাগাদ বন্দুকবাজের হামলা চলে। স্যাক্রামান্টোর মন্টেরি পার্কে তখন চিনা নববর্ষের উদযাপন চলছে। হতাহতের সংখ্যা ১০ পর্যন্ত পৌঁছে যায়, জখম হন অনেকে। মন্টেরি পার্ক লস অ্যাঞ্জেলিস কাউন্টির একটি শহর। ডাউনটাউন লস অ্যাঞ্জেলিস থেকে অন্তত ৭ কিলোমিটার দূরে এই শহরে চিনা নতুন বছর উদযাপনে উপলক্ষ্যে দুদিন ধরে কাতারে কাতারে মানুষ জড়ো হয়েছিলেন। সেখানেই ঘটনাটি ঘটে।

আরও পড়ুন:নন্দীগ্রাম দিবসে সভা করতে পারবেন শুভেন্দু, শর্তসাপেক্ষে সায় আদালতের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here