কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী মুসলিম নেতা ইয়াসিন মালিককে গ্রেফতার

শেয়ার করুন সকলের সাথে...
  • 136
    Shares

কাশ্মীরে নিজের বাসভবন থেকে আটক করা হল বিচ্ছিন্নতাবাদী মুসলিম নেতা ইয়াসিন মালিককে।এবার জম্মু-কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শুরু করল নিরাপত্তা বাহিনী এবং জম্মু-কাশ্মীরের পুলিস। তাঁকে গ্রেপ্তার করা হবে কি না সে ব্যাপারে এখনও কিছু  স্পষ্ট নয়।

ইয়াসিনকে কোথিবাগ পুলিশ স্টেশনে নিয়ে আসা হয়েছে। শুক্রবার গভীর রাতে হঠাত্‍ই গ্রেফতার করা হয়েছে জন্মু কাশ্মীর লিবারেশন ফ্রন্ট নামের বিছিন্নতাবাদী সংগঠনের প্রধান ইয়াসিন মালিককে।বিশেষজ্ঞদের মতে জঙ্গীরা কাশ্মীরের বিছিন্নতাবাদীদের সঙ্গে মিলে বড় কিছু করতে চাইছে। তারই আঁচ পেয়ে আগে থেকে তৈরি হচ্ছে ভারত।বিচ্ছিন্নতাবাদীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে যাচ্ছে নিরাপত্তা বাহিনী। পুলিশ ও আধাসামরিক বাহিনী সতর্ক করা হলেও আর কোনও বিচ্ছিন্নতাবাদী নেতাকে গ্রেপ্তার করা হবে কিনা তা এখনও স্পষ্ট নয়। পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হামলার আটদিন পর এই প্রথম কোনও নেতাকে গ্রেপ্তারকরা হল।

কয়েকমাস আগেও শ্রীনগরে বিচ্ছিন্নতাবাদীদের মিছিল চলাকালীন মালিককে গ্রেফতার করে শ্রীনগর পুলিশ। বিচ্ছিন্নতাবাদী নেতাদের জন্য যে নিরাপত্তা ব্যবস্থা ছিল কিংবা দেহরক্ষী দেওয়া হয়েছিল সেটাও তুলে নেওয়া হয়েছিল।  সোমবারই সুপ্রিম কোর্টে সংবিধানের ৩৫এ ধারা নিয়ে শুনানি রয়েছে। তার আগেই ইয়াসিন মালিককে আটকের ঘটনাযথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 136
    Shares

খবর ২৪ ঘন্টা

খবর এক নজরে…

No comments found