বিজেপিকে প্রত্যাখ্যান করলেন যোগী

শেয়ার করুন সকলের সাথে...
  • 48
    Shares

!ছত্তিশগড়ে বিধানসভা ভোটের প্রথম দফা শেষ। দ্বিতীয় দফায় ৭২ আসনের ভোট ২০ নভেম্বর। এরই মধ্যে ভোল বদলালেন ছত্তিশগড়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী অজিত যোগী৷ ছত্তিশগড়ে বিধানসভা ভোটে বিজেপি, কংগ্রেসকে টক্কর দিতে বসপা, সিপিআইয়ের সঙ্গে জোট করেছে অজিত যোগীর জনতা কংগ্রেস ছত্তিশগড় পার্টি। মুখ্যমন্ত্রীর আসনই লক্ষ্য যোগীর। এরআগে, বিজেপির সঙ্গে জোটের প্রশ্নে বলেছিলেন ,‘‌সবই সম্ভব।’‌ আর ছত্তিশগড়ের বাকতারার জনসভায় জোট সঙ্গী মায়াবতী পাশে বসতেই ভোলবদল করে ফেললেন মুহুর্তে৷ জোটের কথায় বলে উঠলেন, ‘‌কখনওই নয়।’‌ ফলে চাপান উতোর তৈরি হয়েছে দলে৷ আসলে ঠিক কী চাইছেন অজিত যোগী? তাঁর কথায়, ‘‌আমি বিপরীত কথা বলেছি। আমার মন্তব্যের ভুল ব্যাখ্যা হচ্ছে। আমি নিজের আর বহেনজির কথা জানি, সেটাই বলেছি। তেমন হলে আমরা বিরোধী আসনে বসব। কিন্তু বিজেপির সঙ্গে জোট করব না। বিজেপিকে সমর্থনও করব না।’ তাই প্রশ্ন উঠছে বিজেপির সঙ্গে জোটের ইঙ্গিত উসকেও যোগীর সরে আসার কারণ কী?‌ অনেকে বলছেন, বসপার সঙ্গে জোটের জন্যই তাঁর এই ভোলবদল।
কারণ মায়াবতীও বিজেপি এবং কংগ্রেসের সঙ্গে জোটের সম্ভাবনা নাকচ করেছেন।
ছত্তিশগড়ে বিজেপির অবস্থা ভাল নয়, আঁচ করছেন যোগী। তাঁর কথায়,‘‌ ব্যবসায়ী, আমজনতা প্রত্যেকেই বিজেপির ওপর বিরক্ত। সরকারের ব্যবসা বিরোধী নীতি, নোটবাতিল, জিএসটির দুর্বল বাস্তবায়ন, দুর্নীতিই এর কারণ। রাজ্যে ত্রিশ লক্ষ বেকার। আর বহিরাগতরা কাজ পাচ্ছেন। সহায়কমূল্য না পেয়ে চাষীরা আত্মহত্যা করছেন। রাজ্যে বিদ্যুতের ঘাটতি রয়েছে, অথচ রাজ্য সরকার পড়শি রাজ্যকে বিদ্যুৎ বিক্রি করছে। এসবের মাশুল দিতে হবে। বিজেপি আর ক্ষমতা পাবে না।’‌ তাই বিজেপির সঙ্গে জোটের রাস্তা থেকে সরে এসেছেন সময় থাকতে।
এরআগে, তাঁর কাছে জানতে চাওয়া হয়েছিল ভোটে কোনও দল সংখ্যাগরিষ্ঠতা না পেলে কী করবেন তিনি?‌ বিজেপিকে সমর্থন করবেন কি? ধোঁয়াশা জিইয়ে রেখে তিনি জানান, ‘‌রাজনীতিতে সবই সম্ভব। যে কোনও কিছু হতে পারে।’‌ তাতেই বিজেপির সঙ্গে তাঁর জোটের জল্পনা ছড়ায়৷

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 48
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~