Home আপডেট চাকরির পরীক্ষার ‘খসড়া’ প্রশ্নপত্র বিক্রি করতেন কুন্তল, জানতেন পার্থ

চাকরির পরীক্ষার ‘খসড়া’ প্রশ্নপত্র বিক্রি করতেন কুন্তল, জানতেন পার্থ

চাকরির পরীক্ষার ‘খসড়া’ প্রশ্নপত্র বিক্রি করতেন কুন্তল, জানতেন পার্থ

শুধু শিক্ষকের চাকরি বিক্রিই নয়, টাকার বিনিময়ে বিক্রি হয়েছে চাকরির পরীক্ষার প্রশ্নপত্র। কুন্তল ঘোষকে জেরা করে এমনই চাঞ্চল্যকর তথ্য পেয়েছেন ইডির গোয়েন্দারা। আর কুন্তল যে প্রশ্নপত্র বিক্রি করছেন তা জানতেন প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের সাসপেন্ডে হওয়া মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। কুন্তলের ফোনের হোয়াটসঅ্যাপ চ্যাট থেকে তাঁরা এই তথ্য পেয়েছেন বলে জানিয়েছেন গোয়েন্দারা।

ইডি সূত্রের খবর, প্রাথমিক টেটসহ একাধিক চাকরির পরীক্ষার খসড়া প্রশ্নপত্র আগে থেকেই পৌঁছে যেত ইডির হাতে গ্রেফতার যুব তৃণমূলের রাজ্য সম্পাদক কুন্তল ঘোষের কাছে। টাকার বিনিময়ে সেই প্রশ্ন চাকরিপ্রার্থীদের বিক্রি করতেন কুন্তল। প্রশ্নপত্র যে ফাঁস হচ্ছে সেকথা জানতেন তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ইডি সূত্রে জানা গিয়েছে, কুন্তলের ফোনের হোয়াটসঅ্যাপ চ্যাট থেকে একথা জানতে পেরেছেন তাঁরা। কুন্তলের ফোন থেকে উদ্ধার হয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে তাঁর কথোপকথন।

গত ২১ জানুয়ারি কুন্তলকে গ্রেফতার করে ইডি। তাকে জেরা করে উদ্ধার হয়েছে একাধিক চাঞ্চল্যকর তথ্য। ইতিমধ্যে ১৯ কোটি টাকা নেওয়ার কথাও স্বীকার করেছেন কুন্তল। তবে টাকার বিনিময়ে প্রশ্নপত্র বিক্রির অভিযোগ সামনে আসার পর গোটা নিয়োপক্রিয়া নিয়েই প্রশ্ন উঠে যেতে পারে বলে মনে করছেন অনেকে। আইনজ্ঞদের একাংশের মতে, পরীক্ষায় কৃতকার্ষ না হয়েও কারা নিয়োগ পেয়েছেন এতদিন সেটাই খুঁজে বার করার চেষ্টা চলছিল। দুরুহ হলেও এই কাজ অসম্ভব নয়। কিন্তু কেউ যদি প্রশ্নপত্র কিনে প্রস্তুত হয়ে এসে পরীক্ষা দিয়ে থাকেন সেটা চিহ্নিত করা অসম্ভব। এখন দেখার কোন কোন পরীক্ষার প্রশ্নপত্র বিক্রি করেছেন কুন্তল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here