Home আপডেট তুষারপাতে বিপর্যয়! হিমাচলের ৩৫৬টি রাস্তা বন্ধ, জম্মুতে বিপাকে পর্যটকরা, সিকিম-অরুণাচলের আটকে পড়া ৭০ জনকে উদ্ধার

তুষারপাতে বিপর্যয়! হিমাচলের ৩৫৬টি রাস্তা বন্ধ, জম্মুতে বিপাকে পর্যটকরা, সিকিম-অরুণাচলের আটকে পড়া ৭০ জনকে উদ্ধার

তুষারপাতে বিপর্যয়! হিমাচলের ৩৫৬টি রাস্তা বন্ধ, জম্মুতে বিপাকে পর্যটকরা, সিকিম-অরুণাচলের আটকে পড়া ৭০ জনকে উদ্ধার

[ad_1]

কলকাতা: তুষারপাতের কারণে মানুষের সমস্যা বাড়তে শুরু করেছে পার্বত্য রাজ্যগুলিতে। ভারী তুষারপাতের কারণে সমস্যার সম্মুখীন হচ্ছেন পর্যটকরা।

হিমাচলপ্রদেশে তুষারপাতের কারণে চারটি জাতীয় মহাসড়ক-সহ ৩৫৬টি রাস্তা বন্ধ। লাহৌল-স্পিতিতে ২৬৯টি, চাম্বার ৫৮টি এবং কুল্লু জেলার ২১টি রাস্তা বন্ধ রয়েছে। রাস্তা বন্ধ থাকায় অসুস্থ, বয়স্ক এবং গর্ভবতী মহিলারা চম্বা ও কুল্লুতে পৌঁছতে অসুবিধার সম্মুখীন হচ্ছেন। পাশাপাশি, ১৬২টি ট্রান্সফরমার ক্ষতিগ্রস্ত হয়েছে।

এরই মধ্যে, ২৪ থেকে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত উচ্চতর এলাকার বিচ্ছিন্ন জায়গায় বৃষ্টি এবং তুষারপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। এছাড়া ২৬ ও ২৭ ফেব্রুয়ারি কিছু জায়গায় বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

জম্মু ও কাশ্মীরের পুঞ্চ থেকে পহলগাম পর্যন্ত তুষারপাত হচ্ছে। জম্মু ও কাশ্মীরের গুলমার্গে তুষার ঝড় ও তুষারধসের কারণে পর্যটকরা আতঙ্কের মধ্যে রয়েছেন। আচমকা তুষার ঝড়ের কবলে পড়ে এক বিদেশি পর্যটকের মৃত্যুও হয়েছে এবং আরেক পর্যটক আহত হয়েছেন। এ ছাড়াও জম্মু-শ্রীনগর জাতীয় সড়কে ভূমিধসে একটি নির্মাণ সংস্থার এক শ্রমিকেরও মৃত্যু হয়েছে।

পশ্চিমী ঝঞ্ঝার কারণে সিকিমের আবহাওয়ার বড়সড় পরিবর্তন হয়েছে। যে কারণে সিকিমের উত্তর ও পূর্বাঞ্চলে প্রবল তুষারপাত হচ্ছে। সিকিমের ভয়াবহ বন্যার পরে, উত্তর সিকিমের দিকে যাওয়ার যোগাযোগের রাস্তা, বিশেষ করে লাচেন উপত্যকায় ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

অরুণাচলপ্রদেশের তাওয়াংয়ে ভারী তুষারপাতের পর পর্যটক ও স্থানীয়-সহ প্রায় ৭০ জনকে উদ্ধার করা হয়েছে। এ ছাড়া জম্মু ও কাশ্মীরের দু’টি এলাকায় ৮০ জনেরও বেশি মানুষকে উদ্ধার করা হয়েছে। সিকিমেও প্রবল তুষারপাতের কারণে অনেক রাস্তা বন্ধ হয়ে গিয়েছে।

আরও পড়ুন: লোকসভা ভোট ঘোষণা হওয়ার আগেই রাজ্যে আসতে পারে কেন্দ্রীয় বাহিনী

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here