Home আপডেট তোরণে কেন অনুব্রতর ছবি নেই? মোক্ষম জবাব দিলীপের, যার যত টাকা তাকে…

তোরণে কেন অনুব্রতর ছবি নেই? মোক্ষম জবাব দিলীপের, যার যত টাকা তাকে…

তোরণে কেন অনুব্রতর ছবি নেই? মোক্ষম জবাব দিলীপের, যার যত টাকা তাকে…

সোমবার বীরভূম সফরে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই বীরভূমের শেষ কথা বলে এখনও যাকে গণ্য করা হয় সেই অনুব্রত মণ্ডল বর্তমানে জেলবন্দি। সেই সঙ্গেই তাৎপর্যপূর্ণভাবে মমতার সভার তোরণে কোথাও নেই অনুব্রত মণ্ডলের ছবি। কিছুদিন আগেও যাঁকে বীরভূমের বাঘ বলে উল্লেখ করেছিলেন ফিরহাদ হাকিম। যাঁকে বীরের সম্মান দিয়ে জেল থেকে বের করার কথা জানিয়েছিলেন খোদ তৃণমূল নেত্রী। সেই কেষ্ট মণ্ডলের ছবি আচমকা ভ্যানিস বীরভূমের তৃণমূলের কর্মকান্ড থেকে। এবার এনিয়ে জোরালো কটাক্ষ বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষের।

সোমবার ইকো পার্কে মর্নিং ওয়াকে গিয়ে সাংবাদিকদের সামনে দিলীপ ঘোষ বলেন, পার্থবাবুকে ছাঁটতে সাতদিন সময় লেগেছিল। অনুব্রতকে ছাঁটতে সাত মাস লাগল। কারণ ওনার কাছে সাড়ে তিনশ কোটি পাওয়া গিয়েছে। আর ওনার কাছে সাড়ে পাঁচশ কোটি পাওয়া গিয়েছে। কে কত টাকা কামিয়েছে, কত টাকা দিয়েছে তার উপর নির্ভর করছে পার্টির কাছে তিনি কতটা গুরুত্ব পাবেন। সেকারণে পার্টি তার সঙ্গে সম্পর্ক ছেদ করতে সময় নিচ্ছে। বাঘ তো খাঁচায় চলে গিয়েছে। এখন শেয়াল, খ্যাঁক শেয়ালরা ধরা পড়ছে। এরা সব ১০ পারসেন্ট। এই ১০ পারসেন্টরা ধরা পড়ছে। কিন্তু ৮০-৯০পারসেন্টরা ধরা না পড়লে এর মূলে পৌঁছন সম্ভব নয়। আমার মনে হয় যত নথিপত্র পাওয়া যাচ্ছে তাতে মনে হয় সিবিআই মূল জায়গায় গিয়ে পৌঁছবে।

কেষ্ট ইস্যুতে একেবারে চাঁচাছোলা আক্রমণ করেছেন দিলীপ ঘোষ। তবে এসবের মধ্যে প্রশ্নটা থেকেই গিয়েছে সত্যিই কি অনুব্রত মণ্ডলের ডানা ছাঁটার চেষ্টা করছে তৃণমূল ? নাকি পুরোটাই একটা কৌশল! দেখা যাচ্ছে এখনও দলের জেলা সভাপতির দায়িত্বে রয়েছেন অনুব্রত মণ্ডল। সেখানে তার গুরুত্ব কোনও অংশে কমেনি। সামনেই পঞ্চায়েত নির্বাচন। আর বীরভূমে পঞ্চায়েত ভোটে কেষ্ট মণ্ডল থাকবেন না, তার নির্দেশ কার্যকরী হবে না, সেটা কি আদৌ সম্ভব?

তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, আসলে গোটাটাই বড় কৌশল। সেটা অনুব্রত মণ্ডলের নির্দেশেও হতে পারে। অনেকের মতে, তৃণমূলের কর্মসূচির তোরণে যদি জেলবন্দি অনুব্রতর ছবি থাকে তবে প্রভাবশালী তকমায় ফের ভূষিত হতে পারেন তিনি। এর জেরে অনুব্রতর জামিন পেতে সমস্য়া হতে পারে। সেকারণেই কি তোরণ থেকে সুকৌশলে জেলবন্দি অনুব্রতর ছবি সরিয়ে রাখা হয়েছে? নাকি অনুব্রতর ছবি তোরণে থাকলে জনমানসে খারাপ প্রভাব পড়তে পারে তার জেরেই এই কৌশল? প্রশ্নটা ঘুরছে কেষ্ট গড়ে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here