Home আপডেট বগটুই কাণ্ডে ক্ষতিপূরণ দেওয়া হয়েছে মিড ডে মিলের টাকায়, দাবি জেলা BJP সভাপতির

বগটুই কাণ্ডে ক্ষতিপূরণ দেওয়া হয়েছে মিড ডে মিলের টাকায়, দাবি জেলা BJP সভাপতির

বগটুই কাণ্ডে ক্ষতিপূরণ দেওয়া হয়েছে মিড ডে মিলের টাকায়, দাবি জেলা BJP সভাপতির

ফের রাজনৈতিক স্বার্থে শিশুদের খাবারের জন্য কেন্দ্রের পাঠানো মিড ডে মিলের টাকা অপচয়ের অভিযোগ উঠল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে। বগটুইকাণ্ডে নিহতদের পরিবারকে মিড ডে মিলের টাকা থেকে ক্ষতিপূরণ দেওয়া হয়েছে বলে দাবি করেছেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি ধ্রুব সাহা। সরকারের দেওয়া ক্ষতিপূরণের চেকের ছবি ফেসবুকে পোস্ট করে এই বিস্ফোরক দাবি করেছেন তিনি। অভিযোগের তদন্ত হওয়া উচিত বলে একযোগে মন্তব্য করেছে বাম – বিজেপি।

ফেসবুকে সরকারের দেওয়া চেকের একাধিক ছবি ও প্রাপকদের ব্যাঙ্কের পাশবইয়ের ছবি পোস্ট করে ধ্রুব বাবু লিখেছেন, ‘পার কাঁদিতে হতদরিদ্র জনজাতি মানুষ গুলো মারা যাওয়ার পরে সাহায্য করছিল বলে কেন্দ্র সরকারের স্কিমেরমিড ডে মিলের টাকা দিয়েছিল। আবার সামনে এলো বগ টুই এর ঘটনায় যে সমস্ত মানুষগুলোকে আর্থিক সহায়তা করা হয়েছিল সেই টাকাও কেন্দ্রীয় স্কিম মিড ডে মিল থেকে টাকা দেওয়া হয়েছে। এই ঘটনার সত্য অসত্য বিচার করে তদন্তের দাবি জানাই।’

সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘বগটুইয়ে নিহতদের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দেওয়া হয়েছে কেন্দ্রের পাঠানো মিড ডে মিলের টাকা থেকে। আমার কাছে যে চেকের ছবি এসেছে তাতে তা প্রমাণিত। এই ঘটনার তদন্ত দাবি করছি। আমি কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হব। এরা এক খাতের টাকা অন্য খাতে খরচ করছে। মিড ডে মিলের টাকা, বাচ্চা শিশুদের খাবারের টাকা। এই টাকা নিয়ে ওদের রাজনীতি করার অধিকার কে দিয়েছে’?

পালটা বীরভূম জেলা তৃণমূল সহ সভাপতি মলয় মুখোপাধ্যায় বলেন, ‘বগটুই কাণ্ডের ১ বছর হতে চলল। এতদিন পরে ওদের কেন মনে হল? ওরা কি আর কোনও রাজনৈতিক ইস্যু পাচ্ছেন না? সেই জন্য এই সমস্ত কথা ওরা বলে বেড়াচ্ছেন? মিড ডে মিলে কী হয়েছে তা জানার জন্য ওরা RTI করতে পারে। তার পর যা ব্যবস্থা নেওয়ার নিতে পারেন। নির্বাচনের মুখে শুধু শুধু বাজার গরম করার কোনও মানে হয় না’।

সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, ‘হিঙলগঙ্গে মুখ্যমন্ত্রীর রাজকীয় সভার পিছনে মিড ডে মিলের ৩৬ লক্ষ টাকা খরচ করা হয়েছে। মিড ডে মিলের টাকায় যদি মুখ্যমন্ত্রীর সভা হয়, ১০০ দিনের টাকায় যদি বিরিয়ানি খাওয়ানোর ব্যবস্থা করা হয়, তাহলে বগটুইয়ের ক্ষতিপূরণ মিড ডে মিলের টাকায় হয়েছে সেটা অবিশ্বাস করার কোনও কারণ নেই। ওনার দলের লোকেরা নিজেদের মধ্যে মারামারি করে মরেছে সেজন্য শিশুদের মুখের অন্নের কেড়ে নিয়ে ক্ষতিপূরণ দেওয়া হবে কেন? তদন্ত হওয়া উচিত। কিন্তু মুখ্যসচিব কী করছেন?‘

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here