Home আপডেট রীতিমতো এজেন্ট নিয়োগ করে চলেছে চাকরি বিক্রি, ED-র সামনে স্বীকার করলেন কুন্তল

রীতিমতো এজেন্ট নিয়োগ করে চলেছে চাকরি বিক্রি, ED-র সামনে স্বীকার করলেন কুন্তল

রীতিমতো এজেন্ট নিয়োগ করে চলেছে চাকরি বিক্রি, ED-র সামনে স্বীকার করলেন কুন্তল

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার যুব তৃণমূলের রাজ্য সম্পাদক কুন্তল ঘোষকে জেরা করে আরও এক গুরুত্বপূর্ণ তথ্য পেল ইডি। চাকরিপ্রার্থীদের সঙ্গে নিয়োগকর্তাদের যোগাযোগ রাখতে রীতিমতো এজেন্ট নিয়োগ করেছিলেন কুন্তল। এই এজেন্টরাই টাকা পয়সার লেনদেনের বিষয়টি দেখতে। এই তথ্য সামনে আসার পর স্পষ্ট, রীতিমতো প্রাতিষ্ঠানিক রূপ নিয়েছিল নিয়োগ দুর্নীতি।

ইডি সূত্রে জানা গিয়েছে, এতদিন তদন্তকারী আধিকারিকরা জানিয়েছেন নিয়োগ দুর্নীতি হয়েছে মূলত ২টি শ্রেণির মাধ্যমে। কোথাও মিডিলম্যান, কোথাও সুপারিশকারীদের মাধ্যমে হয়েছে দুর্নীতি। কিন্তু এজেন্টদের ব্যাপারে অন্ধকারে ছিলেন তাঁরা। জেরায় কুন্তল জানিয়েছেন, চাকরিপ্রার্থীদের সংখ্যা বেড়ে যাওয়ায় একার পক্ষে সবার সঙ্গে যোগাযোগ রাখা সম্ভব হচ্ছিল না তাঁর। ফলে বিভিন্ন পদে চাকরির জন্য আলাদা আলাদা এজেন্ট নিয়োগ করেছিলেন তিনি। চাকরিপ্রার্থীদের সঙ্গে নিয়োগকর্তাদের যোগাযোগ রক্ষা করতেন তাঁরাই’।

কুন্তল জানিয়েছেন, ‘কবে কোথায় হাজিরা দিতে হবে, কার কাছে কোন নথি জমা দিতে হবে, কোন নথি সংগ্রহ করতে হবে ফোনে চাকরিপ্রার্থীদের সঙ্গে যোগাযোগ রাখতেন তাঁরা। একই সঙ্গে নিয়োগপত্র হাতে তুলে দেওয়ার আগে পুরো টাকা বুঝে নেওয়ার দায়িত্বও ছিল এই এজেন্টদের ওপর। এজেন্টদের থেকে টাকা বুঝে নিতেন কুন্তল নিজে। এসব জানতে পেরে এখন কুন্তল ও তাপস মণ্ডলের কাছ থেকে এজেন্টদের তালিকা তৈরি শুরু করেছেন ইডির গোয়েন্দারা। প্রত্যেককে জিজ্ঞাসাবাদ করা হবে বলে সূত্রের খবর। তারা কার কার কাছ থেকে টাকা নিয়েছে সেই তালিকাও তৈরি করা হবে বলে ইডি সূত্রে জানা গিয়েছে।

ইডির গোয়েন্দারা মনে করছেন, কুন্তল ঘোষ এজেন্ট নিয়োগের কথা স্বীকার করে নেওয়ার পর এটা স্পষ্ট হয়েছে, শিক্ষক নিয়োগ দুর্নীতি হয়েছে সংগঠিত ভাবে। রীতিমতো প্রাতিষ্ঠানিক রূপ পেয়েছিল দুর্নীতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here