Home আপডেট শিয়ালদা মেন শাখায় ট্রেন চলাচলে বিঘ্ন, নৈহাটিতে সমস্যা, ভোগান্তি যাত্রীদের

শিয়ালদা মেন শাখায় ট্রেন চলাচলে বিঘ্ন, নৈহাটিতে সমস্যা, ভোগান্তি যাত্রীদের

শিয়ালদা মেন শাখায় ট্রেন চলাচলে বিঘ্ন, নৈহাটিতে সমস্যা, ভোগান্তি যাত্রীদের

একেবারে নাকাল অবস্থা। অফিস থেকে ঠিক সময়েই বেরিয়েছিলেন রাহুল চক্রবর্তী, অপর্না ঘোষ, কাকলি রায়রা। বাড়ি ফেরার তাড়া। তার মধ্য়েই তাঁরা শিয়ালদায় এসে দেখেন ট্রেনের দেখা নেই। যাত্রীর ভিড় ক্রমশ বাড়তে থাকে। কিন্তু শিয়ালদা মেন শাখায় গোলযোগের জেরে এদিন ট্রেন চলাচল মারাত্মকভাবে বিপর্যস্ত হয়। অফিস ফেরৎ যাত্রীদের অপেক্ষার বাঁধ ক্রমশ ভাঙতে থাকে। এদিকে ডাউন লাইন ও আপ লাইন দুই লাইনেই ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে যায়। রেলের অন্য়ান্য শাখাতেও এর প্রভাব পড়ে বলে খবর।

তবে এনিয়ে এবার মুখ খুলেছেন রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র। তিনি জানিয়েছেন, নৈহাটির একটি পয়েন্ট খারাপ থাকার জন্য নৈহাটির আগেই ডাউন লোকালগুলি আটকে পড়েছে। এদিকে ট্রেনগুলি শিয়ালদায় না আসায় আপ লোকালগুলিকেও ছাড়া যাচ্ছে না রেলের অন্য় শাখাতেও এর প্রভাব পড়েছে।

এদিকে অফিস ফেরৎ যাত্রীদের মধ্য়ে এনিয়ে ক্ষোভ ছড়াতে থাকে। স্টেশনে অপেক্ষমান যাত্রীদের সংখ্য়াও বাড়তে থাকে। রেলের তরফে বিষয়টি জানানো হয়েছে। তবে যাত্রীদের দাবি, ট্রেনে একে প্রচন্ড ভিড়। তারপর এভাবে যদি মাঝেমধ্যেই গোলযোগ হয় তবে সমস্যা আরও বাড়বে।

তবে এর আগেও মাঝেমধ্যেই ট্রেন চলাচল ব্যহত হয়েছে। একাধিক ক্ষেত্রে অবশ্য় এনিয়ে রেলের তরফে আগাম জানিয়ে দেওয়া হচ্ছে। রেলের একাধিক শাখাতেই এই সমস্যা হচ্ছে। এনিয়ে নিত্য়যাত্রীদের মারাত্মক সমস্যা হচ্ছে। তবে মাঝেমধ্যেই এই সমস্যার জেরে রেলযাত্রীদের দুর্ভোগ ক্রমেই বাড়ছে। তবে আশার কথা একটাই রেলের তরফে বেশিরভাগ ক্ষেত্রেই ছুটির দিনগুলোতে মেরামতির কাজ করা হচ্ছে। অন্যদিকে ছুটির দিনগুলোতে ট্রেনে সমস্যা থাকলেও অফিস যাত্রীদের সেভাবে সমস্যা হয় না। এর পাশাপাশি রাতের দিকে অনেক সময় মেরামতির কাজ করা হয়। অনেক ক্ষেত্রে অফিস টাইম পেরিয়ে যাওয়ার পরে দুপুরের দিকে কাজ করা হয়। সকালের দিকে যখন নিত্যযাত্রীদের ভিড় থাকে তখন আর মেরামতির কাজ করা হয় না। কিছুটা হলেও স্বস্তি পান নিত্যযাত্রীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here