WB Winter Latest Update till 23rd January: বঙ্গে কিছুটা চড়েছে পারদ, তাও উত্তরের জলপাইগুড়ি থেকে বেশি ঠান্ডা দমদমে!


বাংলার প্রতিটি জেলায় আজ এবং আগামিকাল হালকা বৃষ্টি হতে পারে। এরই মধ্যে উত্তরবঙ্গের পাহাড়ে গতকাল তুষারপাত হয়েছে। এরই মধ্যে বৃষ্টির পূর্বাভাসের জেরে বাংলায় তাপমাত্রা কিছুটা বাড়বে। কমতে পারে শীতের অনুভূতি। পশ্চিমী ঝঞ্ঝা এবং বঙ্গোপসাগর থেকে আসা গরম হাওয়ার জেরে আবহাওয়ায় এই পরিবর্তন আসবে। এর মাঝেও গতকাল উত্তরকে পারদের দিক দিয়ে ভালোই টেক্কা দিল দক্ষিণ। গতকাল আসানসোলের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.৪ ডিগ্রি সেলসিয়াস, সেখানে জলপাইগুড়ির সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.৩ ডিগ্রি সেলসিয়াস। আলিপুর হাওয়া অফিসের বুলেটিন অনুযায়ী, গতকাল অশোকনগরে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ ডিগ্রি সেলসিয়াস, বহরমপুরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি সেলসিয়াস, এদিকে বাঁকুড়া এবং বিষ্ণুপুরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০.৬ ডিগ্রি সেলসিয়াস। এদিকে গতকাল বর্ধমানের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ ডিগ্রি সেলসিয়াস। (আরও পড়ুন: মাঘের শুরুতেই ঝঞ্ঝা কাঁটায় বৃষ্টির পূর্বাভাস বাংলায়, আজ ভিজবে কোন কোন জেলা?)

আরও পড়ুন: এবছর কত ভক্ত এলেন গঙ্গাসাগরে? তীর্থযাত্রীরা ফিরতেই সাফাই অভিযানে খোদ মন্ত্রীরা

এদিকে গতকাল কালিম্পঙের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯.৫ ডিগ্রি সেলসিয়াস। এদিকে শিলিগুড়িতে গতকাল সর্বনিম্ন তামাত্রা ছিল ১০.৬ ডিগ্রি সেলসিয়াস। দার্জিলিঙের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৪.৪ ডিগ্রি সেলসিয়াস। এদিকে পুরুলিয়াতে গতকাল সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮.১ ডিগ্রি সেলসিয়াস, যা কি না স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কম ছিল। এদিকে দার্জিলিঙে গতকাল সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি ছিল। এদিকে গতকাল শ্রীনিকেতনে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১.৪ ডিগ্রি সেলসিয়াস। শান্তিনিকেতনে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। উত্তরের কোচবিহারে সেখানে সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি ছিল, ১২.৩ ডিগ্রি সেলসিয়াস। কৃষ্ণনগরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১.২ ডিগ্রি সেলসিয়াস এবং মালদার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১.৫ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া মেদিনীপুরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস। (আরও পড়ুন: মমতার শাড়ির দাম নিয়ে প্রশ্ন সুকান্তর, কথা উঠল মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত বিষয় নিয়ে)

আরও পড়ুন: বড় ঘোষণা মমতার, সরকার এবার পাড়াতেই, কী পরিষেবা মিলবে এতে? প্রকল্প চলবে ক’দিন?

এছাড়া গতকাল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৪ ডিগ্রি সেলসিয়াস, যা কি না স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম ছিল। এদিকে দমদমের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.১ ডিগ্রি সেলসিয়াস, সল্টলেকের সর্নবিম্ন তাপমাত্রা ছিল ১২.৬ ডিগ্রি সেলসিয়াস। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ঘোরাফেরা করবে ২২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে, যা কি না স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি নীচে। এদিকে আজ তিলোত্তমায় সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি, যা কি না স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে।

আরও পড়ুন: ৪৯১৭% বেশি লাভ! বাজেটের মাসে এক ধাক্কায় ১০ টাকা পর্যন্ত দাম কমতে পারে পেট্রোলের

এদিকে হাওয়া অফিসের বুলেটিন অনুযায়ী, তিলোত্তমায় ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা। ১৮ তারিখ সর্বনিম্ন পারদ ১৬ ডিগ্রি হতে পারে এবং ১৯ তারিখ তা আরও কিছুটা বেড়ে ১৭ ডিগ্রির গণ্ডি পার করতে পারে। এরপর ২০ এবং ২১ জানুয়ারি শহরের সর্বনিম্ন পারদ ১৬ ডিগ্রি সেলসিয়াস থাকতে পারে। ২২ জানুয়ারিও কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৬ ডিগ্রি সেলসিয়াস। এরপর ২৩ তারিখ কলকাতার সর্বনিম্ন পারদ কিছুটা নেমে ১৫ ডিগ্রি সেলসিয়াস হতে পারে। এদিকে এই ক’দিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৩ থেকে ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে ঘোরাফেরা করবে।



খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

খবর ২৪ ঘন্টা

Recent Posts

Hotel owner beaten: হোটেল থেকে AC-র রিমোট, চাবি চুরির চেষ্টা, বাধা দেওয়ায় তারাপীঠে আক্রান্ত মালিক

টাকা বা সোনা নয়, এসির রিমোট, চাবি চুরির চেষ্টা, তাও আবার একটি হোটেল থেকে। আর…

3 mins ago

২৫ দিন পর বাড়ি ফিরে এলেন ‘তারক মেহতা…’র ‘নিখোঁজ’ অভিনেতা গুরুচরণ সিং

ডেস্ক: দিনপঁচিশেক ‘বেপাত্তা’ পর বাড়ি ফিরে এলেন হিন্দি সিরিয়ালের অভিনেতা গুরুচরণ সিং। জনপ্রিয় সিরিয়াল ‘তারক…

16 mins ago

Illegal construction: বেআইনি নির্মাণ কীভাবে রুখতে হবে? সব পুরসভাকে পুস্তিকা পাঠাল পুর দফতর

গার্ডেনরিচ কাণ্ডের পরে একাধিক কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে কলকাতা পুরসভা। তবে বেআইনি নির্মাণের অভিযোগ শুধু…

28 mins ago

মেট্রোর কাজের জেরে ময়দানে গাছ নিধনের বিকল্প কী?‌ মঙ্গলবার রায়ের সম্ভাবনা কলকাতা হাইকোর্টে

এই বছর প্রবল গরম পড়েছে। সেই গরম থেকে এখনও পুরোপুরি নিস্তার মেলেনি। তখন পরিবেশবিদ থেকে…

1 hour ago

Cyclone Remal: ক্রমশ কাছে আসছে ঘূর্ণিঝড় রেমাল, পণ্ড হতে পারে রাজ্যের ষষ্ঠ দফার ভোটগ্রহণ

পিনাকী ভট্টাচার্যরাজ্যে লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ যখন মধ্যগগনে তখন বঙ্গোপসাগরে ঘনাচ্ছে ঘূর্ণিঝড়। মে মাসের শেষে এই…

2 hours ago

Swami Pradiptananda: হিন্দুদের ওপর আক্রমণ হলে চুপ করে থাকব না, ঈশ্বর ওনাকে চৈতন্য দিন: কার্তিক মহারাজ

লোকসভা ভোটের প্রচারে ভারত সেবাশ্রম সংঘের সন্ন্যাসী কার্তিক মহারাজকে উদ্দেশ করে অবমাননাকর মন্তব্য করার অভিযোগ…

4 hours ago