Home আপডেট অজয়ের জয়দেব মেলার ব্যানারে জেলবন্দি অনুব্রতর ছবি, বিতর্ক তুঙ্গে

অজয়ের জয়দেব মেলার ব্যানারে জেলবন্দি অনুব্রতর ছবি, বিতর্ক তুঙ্গে

অজয়ের জয়দেব মেলার ব্যানারে জেলবন্দি অনুব্রতর ছবি, বিতর্ক তুঙ্গে

[ad_1]

মকর সংক্রান্তি উপলক্ষে বীরভূমের অজয় নদে শুরু হয়েছে জয়দেব মেলা। রবিবার এই মেলার উদ্বোধন করেছেন মন্ত্রী চন্দ্রনাথ সিনহা। প্রতিবছর এই মেলাকে কেন্দ্র করে হাজার হাজার পুণ্যার্থী ভিড় করেন। এবারও মেলা শুরু হতেই মকর সংক্রান্তিতে পূণ্য স্নান করতে সেখানে জড়ো হয়েছেন হাজার হাজার পুণ্যার্থী। তবে এই মেলার ব্যানারকে ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। কারণ এই মেলার ব্যানারে দেখা যাচ্ছে অনুব্রত মণ্ডলের ছবি। গরু পাচার মামলায় বর্তমানে তিহাড় জেলে রয়েছেন অনুব্রত। তা সত্ত্বেও কেন তাঁর ছবি ব্যবহার করা হলো? তাই নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

আরও পড়ুন: অনুব্রতের ছবি ফিরল নতুন বছরের পকেট ক্যালেন্ডারে, লোকসভা নির্বাচনের আগে ছড়াল

জয়দেব মেলায় আগত পুণ্যার্থীদের উদ্দেশ্যে এই ব্যানার লাগিয়েছে তৃণমূল। এর তীব্র সমালোচনা করেছে বিজেপি। তাদের বক্তব্য, তৃণমূল সবকিছুতেই রাজনীতি করে। এমন একটা মেলাতেও রাজনীতি ফায়দা তোলার চেষ্টা করছে তৃণমূল। তাই এই মেলাতেও নিজেদের ব্যানার, ছবি ব্যবহার করছে। এই দলের সকলে দুর্নীতির সঙ্গে যুক্ত। সেই টাকা তারা এইভাবে খরচ করছে। একটা চোর, দুর্নীতিতে যুক্ত নেতার ছবি দিয়ে এভাবে একটি পবিত্র মেলায় রাজনীতি করছে তৃণমূল। ২০২৪ সালে মানুষ তার জবাব দেবে বলে জানিয়েছে বিজেপি। অন্যদিকে, এ প্রসঙ্গে তৃণমূল সাংসদ শতাব্দী রায় বলেছেন, অনুব্রত মণ্ডল এতদিন মানুষের হয়ে কাজ করেছেন। তিনি মানুষের পাশে দাঁড়িয়েছেন। তাই তাতে বিতর্কের কিছু নেই।

উল্লেখ্য, কথিত আছে কবি জয়দেবের ডাকে সাড়া দিয়ে অজয়ে বেয়ে এসেছিলেন মা গঙ্গা। সেখানেই মকর সংক্রান্তিতে পূণ্যস্নান করে রাধা বিনোদের মন্দিরে পুজো দিয়েছিলেন। তারপর থেকেই পুণ্য অর্জনের আশায় প্রতিবছর মকর সংক্রান্তিতে অজয়ের জলে পুণ্যস্নানে আসেন লক্ষ্য লক্ষ্য পূর্ণার্থী। এবছরও সূর্যের আলো ফোটার আগে থেকেই পুণ্য অর্জনের আশায় অজয়ের জলে ডুব দিচ্ছেন পুণ্যার্থীরা। তারপরেই রাধা বিনোদের মন্দিরে পুজো দিতে লম্বা লাইনও দেখা যাচ্ছে। মেলায় বসেছে হরেক রকমের দোকান। বসেছে নাগরদোল্লাও। কোথাও খোলা মঞ্চে আবার কোথাও আখড়ার ভেতর চলছে হরিনাম কীর্তনের আসর। কথিত আছে, ‘সব তীর্থ বারবার গঙ্গাসাগর একবার।’ যারা সাগর তীরে যেতে পারেন না তাঁরা অজয়ের জলেই অর্জন করেন পূণ্য। এর জন্য মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ এবং স্বেচ্ছাসেবক। 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here