Home আপডেট অতিরিক্ত নগরপালের অফিস থেকে ১০০ মিটার দূরে উদ্ধার বোমা, প্রশ্নের মুখে নিরাপত্তা

অতিরিক্ত নগরপালের অফিস থেকে ১০০ মিটার দূরে উদ্ধার বোমা, প্রশ্নের মুখে নিরাপত্তা

অতিরিক্ত নগরপালের অফিস থেকে ১০০ মিটার দূরে উদ্ধার বোমা, প্রশ্নের মুখে নিরাপত্তা

[ad_1]

লোকসভা ভোটের আগে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে একের পর এক উদ্ধার হচ্ছে বোমা। আর এবার বোমা উদ্ধার হল অতিরিক্ত নগরপালের কার্যালয়ে থেকে ঢিল ছোড়া দূরত্বে। উত্তর ২৪ পরগনার ভাটপাড়া পুরসভা ১৭ নম্বর ওয়ার্ডের তিনসুকিয়া মাঠ থেকে ৭ টি তাজা বোমা উদ্ধার করেছে পুলিশ। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। মাঠের পাশেই রয়েছে স্কুল এবং একটি আইসিডিএস সেন্টার। ফলে বোমা উদ্ধারকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই স্থানীয়দের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে।

আরও পড়ুন: অবিকল লাল–সবুজ বলের মতো দেখতে, রঙিন বোমা উদ্ধার ঘিরে ব্যাপক চাঞ্চল্য

জানা গিয়েছে, ওই খেলার মাঠের পাশে ময়লা আবর্জনার মধ্যেই ৭টি বোমা পড়েছিল। খবর পেয়ে বম্ব স্কোয়াডের কর্মীরা সেখানে এসে বোমা উদ্ধার করে। তবে বোমা উদ্ধারের পরেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকাতে। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল যেখানে বোমা উদ্ধার হয়েছে সেখান থেকে বারাকপুর পুলিশ কমিশনারের অতিরিক্ত পুলিশ কমিশনারের অফিসের দূরত্ব মেরে কেটে ১০০ মিটার। অন্যদিকে, মাঠের পাশেই রয়েছে একটি স্কুল। বোমা উদ্ধারের ঘটনায় আতঙ্ক তৈরি হয়েছে শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীদের মধ্যে। গোটা এলাকায় আতঙ্কের জেরে মোতায়েন করা হয়েছে জগদ্দল থানার পুলিশ বাহিনী। মাঠেই বোমাগুলি নিষ্ক্রিয় করে রাজ্য পুলিশের বম্ব স্কোয়াড। কে বা কারা বোমা রাখল? তার তদন্ত শুরু করেছে জগদ্দল থানার পুলিশ।

ওই মাঠের পাশে অবস্থিত স্কুলটির নাম কমলাবাড়ি বালিকা বিদ্যালয়। স্কুলটির সহ-শিক্ষক ইমতিয়াজ খান বলেন, ‘এই মাঠে স্কুলের বাচ্চারা খেলাধুলা করে। তাই বোমা উদ্ধার হওয়ার পর আমরা ভয়ে রয়েছি। যদি কিছু হয়ে যায়! এখন হয়তো মাঠে পাওয়া গিয়েছে কিছুদিন পরে হয়তো স্কুলের ভিতরে পাওয়া যেতে পারে। স্কুলকে তখন দায়ী করা হবে। তাই প্রশাসনকে আমরা বিষয়টি খতিয়ে দেখার জন্য আবেদন জানাচ্ছি।’

অন্যদিকে, বীরভূমের ইলামবাজার ও কীর্ণাহার এই দুটি থানা এলাকা থেকে উদ্ধার হয়েছে প্রায় ৮৫ টি তাজা বোমা। আজ মঙ্গলবার বীরভূম জেলার ইলামবাজার থানা এলাকার নাচনসা গ্রামের নদীর ধার থেকে দুটি ব্যাগে উদ্ধার হয় প্রায় ৪০ টি তাজা বোমা। অন্যদিকে, কীর্ণাহার থানা এলাকার সরডাঙা গ্রামে মাঠের ধারে দুটি জারে প্রায় ৪৫ টি তাজা বোমা উদ্ধার হয়। বোলপুর মহকুমায় এই দুটি থানা এলাকায় একদিনে এত পরিমাণে বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। ইতিমধ্যেই দুটি থানার তরফে বম্ব স্কোয়াডকে খবর দেওয়া হয়েছে বোমাগুলি নিষ্ক্রিয় করার জন্য।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here