Home আপডেট অভিষেকের বাড়ি কার নামে নথিভুক্ত, জানতে চাইল কলকাতা হাইকোর্ট, কী জবাব দিল ED?

অভিষেকের বাড়ি কার নামে নথিভুক্ত, জানতে চাইল কলকাতা হাইকোর্ট, কী জবাব দিল ED?

অভিষেকের বাড়ি কার নামে নথিভুক্ত, জানতে চাইল কলকাতা হাইকোর্ট, কী জবাব দিল ED?

[ad_1]

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি কার নামে নথিভুক্ত? ইডির কাছে জানতে চাইলেন বিচারপতি অমৃতা সিনহা। সোমবার প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলার শুনানিতে ইডির অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মিথিলেশ কুমার মিশ্রকে এই প্রশ্ন করেন তিনি। প্রশ্নের জবাব দিতে পারেননি ইডি আধিকারিক। এর পর আদালতের তীব্র ভর্ৎসনার মুখে পড়েন তিনি।

গত ২১ সেপ্টেম্বর লিপস অ্যান্ড বাউন্ডসের হত্তাকত্তাদের সম্পত্তির যে তালিকা আদালতে পেশ করেছে ইডি এদিন তা পড়ে শোনান বিচারপতি সিনহা। সেখানে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নামে মাত্র ৩টি জীবনবিমা রয়েছে বলে জানান তিনি। এর পর ইডিকে বিচারপতি প্রশ্ন করেন, ১৮৮/এ হরিশ মুখার্জি রোড এই সম্পত্তির মালিক কে? কার নামে এই সম্পত্তি নথিভুক্ত? এব্যাপারে কি আপনার কাছে তথ্য রয়েছে? ইডি আধিকারিক বলেন, ‘হ্যাঁ আমাদের কাছে তথ্য রয়েছে।’ তবে কার নামে এই সম্পত্তি নথিভুক্ত রয়েছে তা আদালতে বলতে পারেননি তিনি।

তখন বিচারপতি প্রশ্ন করেন, এই সম্পত্তি কি লিপস অ্যান্ড বাউন্ডসের কোনও ডিরেক্টরের নামে নথিভুক্ত? জবাবে ইডি আধিকারিক বলেন, কিছু সম্পত্তি চিহ্নিত করা হয়েছে যা এই তালিকায় নেই। তাঁকে থামিয়ে বিচারপতি বলেন, তাহলে তো আপনারা আদালতের কাছে তথ্য গোপন করছেন। ইডি আধিকারিক বলেন, আমরা তথ্যের সত্যতা যাচাই করতে পারিনি বলে তালিকায় উল্লেখ করিনি। একথা শুনে বিচারপতি সিনহা বলেন, আপনারা যে ভাবে কাজ করছেন তাতে আমার মনে সন্দেহের উদ্রেক হচ্ছে।

এদিন আদালতে ইডির অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টরকে তীব্র ভর্ৎসনা করেন বিচারপতি। প্রশ্ন করেন, এভাবে তদন্ত করলে কবে তদন্ত শেষ করবেন? ইডির হাতে এত ক্ষমতা থাকলেও ব্যবহার করছেন না কেন? কেন আদালতকে বারবার নির্দেশ দিতে হচ্ছে? আদালত কি তদন্তকারী সংস্থা যে সবার পিছনে ছুটে বেড়াবে?

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here