Home আপডেট অভিষেকের বিরুদ্ধে নির্বাচন কমিশনে নালিশ ঠুকল বিজেপি, ধূপগুড়ি মহকুমা ইস্যুর জের

অভিষেকের বিরুদ্ধে নির্বাচন কমিশনে নালিশ ঠুকল বিজেপি, ধূপগুড়ি মহকুমা ইস্যুর জের

অভিষেকের বিরুদ্ধে নির্বাচন কমিশনে নালিশ ঠুকল বিজেপি, ধূপগুড়ি মহকুমা ইস্যুর জের

[ad_1]

উপনির্বাচনের প্রচারে গিয়ে ধূপগুড়িতে ৩১ ডিসেম্বরের মধ্যে নতুন মহকুমা গঠনের প্রতিশ্রুতি দিয়েছিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেকের প্রতিশ্রুতি আসলে ধূপগুড়িবাসীর দীর্ঘদিনের দাবি। সেই দাবি পূরণ করার কথা বলায় চাপে পড়ে যায় বিজেপি। তবে ভোটপ্রচারে এই প্রতিশ্রুতি নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ তুলে আজ, রবিবার নির্বাচন কমিশনে নালিশ ঠুকল বিজেপি।

এদিকে আদর্শ আচরণবিধি লঙ্ঘন হয়েছে বলে অভিযোগ তুলে রাজ্য নির্বাচন কমিশনে লিখিত নালিশ জানালেন বিজেপি নেতা শিশির বাজোরিয়া। রবিবার তিনি নির্বাচন কমিশনে এই ঘটনার কথা তুলে ধরে চিঠি পাঠিয়েছেন। তাঁর আবেদন, দ্রুত অভিষেকের বিরুদ্ধে পদক্ষেপ করা হোক। আগামী ৫ সেপ্টেম্বর ধূপগুড়ি বিধানসভার উপনির্বাচন। বিজেপি বিধায়ক বিষ্ণুপদ রায়ের মৃত্যুতে সেখানে উপনির্বাচন হচ্ছে। বিজেপির দখলে থাকা এই আসন দখল করতে চায় তৃণমূল। তাই শনিবার প্রচারে এসে সেখানে জনসভা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই জনসভায় ধূপগুড়িকে মহকুমা করার প্রতিশ্রুতি দেন অভিষেক।

অন্যদিকে প্রচারে গিয়ে এমন প্রতিশ্রুতি দেওয়ায় বেজায় চটে গিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এবার এই প্রশ্ন তুলে বিজেপি নেতা শিশির বাজোরিয়া রাজ্য নির্বাচন কমিশনকে চিঠি দিলেন। রাজ্যের মুখ্য নির্বাচন কমিশনারকে লেখা চিঠিতে তিনি অভিযোগ তুলেছেন, এটা আদর্শ আচরণবিধি লঙ্ঘন। কমিশন এই বিষয়ে ব্যবস্থা নিক। শুভেন্দু প্রচারে গিয়ে পাল্টা বলেছেন, ‘‌ভাইপোর বড় বড় কথা। ধূপগুড়িতে গিয়ে বলছে ৩১ ডিসেম্বরের মধ্যে মহকুমা করে দেব। কে হে তুমি হরিদাস পাল? তুমি বলার কে? একদম নির্বাচনী বিধিভঙ্গ।’‌

আরও পড়ুন:‌ বিশেষ চাহিদা সম্পন্নদের মোটর গাড়িতে কর সম্পূর্ণ মুকুব, জারি হল বিজ্ঞপ্তি

ঠিক কী বলেছিলেন অভিষেক?‌ ধূপগুড়িকে মহকুমার করার কথা বলায় খুশি এলাকার মানুষজন। অভিষেক এখানে বলেছেন, ‘‌আমি কথা দিয়ে যাচ্ছি, আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে ধূপগুড়ি এলাকাকে আলাদা করে মহকুমা হিসেবে ঘোষণা করা হবে। তার জন্য যা করার আমি তাই করব। আপনারা বিজেপিকে ভোট দিয়ে জিতিয়েছিলেন বিধানসভা নির্বাচনে। কিন্তু তারা কেউ আপনাদের দাবি নিয়ে বিধানসভায় কথা বলেননি। ওরা কেবল বাংলা ভাগের কথা বলছে। কিন্তু আপনাদের উন্নয়নের কথা ভাবছে না’।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here