Home আপডেট অভিষেকের মিম! মুর্শিদাবাদের ছাত্রের গ্রেফতারিতে প্রশ্নের মুখে বরাহনগরের পুলিশ

অভিষেকের মিম! মুর্শিদাবাদের ছাত্রের গ্রেফতারিতে প্রশ্নের মুখে বরাহনগরের পুলিশ

অভিষেকের মিম! মুর্শিদাবাদের ছাত্রের গ্রেফতারিতে প্রশ্নের মুখে বরাহনগরের পুলিশ

[ad_1]

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পর তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি দিয়ে মিম তৈরির অভিযোগে এক ছাত্রকে গ্রেফতার করেছিল পুলিশ। অভিযোগ, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি দিয়ে মিম তৈরি করে তা সমাজমাধ্যমে ছড়ানো হয়েছে। জানা যায়, ওই ছাত্র মুর্শিদাবাদের বাসিন্দা। বরাহনগর থানায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছিল। সেই অভিযোগের ভিত্তিতে বরাহনগর থানার পুলিশ মুর্শিদাবাদ থেকে ওই ছাত্রকে গ্রেফতার করে। তবে নিম্ন আদালতে ছাত্রটি জামিন পেলেও পুলিশ তাঁর ল্যাপটপ ফেরত দেয়নি বলে অভিযোগ। তারপরে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন ওই ছাত্র। সেই মামলায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে আদালত।

আরও পড়ুন: ৪ লাখের বেশি ভোটে জেতাতে হবে ২৪-এ, ডায়মন্ড মডেলের টার্গেট দিলেন অভিষেক

আদালত সূত্রে জানা গিয়েছে, মামলাটি উঠেছে বিচারপতি জয় সেনগুপ্তের সিঙ্গল বেঞ্চে। এই সংক্রান্ত মামলায় সোমবার শুনানি হয়। তাতে পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন বিচারপতি জয় সেনগুপ্ত। কোন অভিযোগের ভিত্তিতে ছাত্রের ল্যাপটপ বাজেয়াপ্ত করা হয়েছে এবং ছাত্রকে গ্রেফতার করা হয়েছে? তা পুলিশের কাছে জানতে চেয়েছে আদালত। ছাত্রের  আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য দাবি করেছেন, পুলিশ যে ভূমিকা পালন করেছে, তাতে সংশ্লিষ্ট থানার ওসির জেল হওয়া উচিত। 

জানা গিয়েছে, ১২ দিন আগে মুর্শিদাবাদের ওই ছাত্রের বিরুদ্ধে অভিষেকের ছবি দিয়ে মিম তৈরি করে সোশ্যাল মিডিয়ায় ছড়ানোর অভিযোগ উঠেছিল। তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন বরাহনগরের এক ব্যক্তি। সেই অভিযোগের ভিত্তিতে মুর্শিদাবাদে হানা দিয়ে ওই ছাত্রকে বাড়ি থেকে গ্রেফতার করে বরাহনগর থানার পুলিশ। পরের দিন ছাত্রকে ব্যারাকপুর আদালতে তোলা হয়। সেখানে আদালত ছাত্রকে জামিন দেয়। তবে অভিযোগ, তাঁর ল্যাপটপ ফেরত দেয়নি পুলিশ। এই ঘটনায় পুলিশের বিরুদ্ধে অতিসক্রিয়তার অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন ওই ছাত্র। 

তবে রাজনৈতিক নেতাদের মিম তৈরি করে পুলিশের ধরপাকড়ের ঘটনা প্রথম নয়। এর আগেও এই ধরনের ঘটনায় পুলিশ বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে। যার মধ্যে গত বছরের সেপ্টেম্বরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি নিয়ে মিম করার অভিযোগে নদিয়ার তাহেরপুর থেকে এক যুবককে গ্রেফতার করেছিল তারাতলা থানার পুলিশ। নদিয়ার রানাঘাট পুলিশ জেলার তাহেরপুরের বাপুজি গ্রাম থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছিল। ধৃতের নাম ছিল তুহিন জানা। তাঁর মোবাইল বাজেয়াপ্ত করা হয়েছিল।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here