Home খেলাধুলো অর্ধেক বিশ্বকাপ শেষ! এই চার দলের বিদায় নিশ্চিত, দেখে নিন তালিকা

অর্ধেক বিশ্বকাপ শেষ! এই চার দলের বিদায় নিশ্চিত, দেখে নিন তালিকা

অর্ধেক বিশ্বকাপ শেষ! এই চার দলের বিদায় নিশ্চিত, দেখে নিন তালিকা

[ad_1]

কলকাতা: বিশ্বকাপ ২০২৩ অর্ধেক শেষ। ২৪টি ম্যাচের পর টুর্নামেন্টের সমীকরণ অনেকটাই পরিষ্কার। ৪ টি দলের বিদায় কার্যত নিশ্চিত। টপ-৪ অর্থাৎ সেমিফাইনালে পৌঁছনো দলের অবস্থানও পরিষ্কার।

এই বিশ্বকাপ থেকে বিদায় প্রায় পাকা নেদারল্যান্ডসের। ৫ ম্যাচে মাত্র ১টি জয়ে তাদের পয়েন্ট ২। পয়েন্ট টেবিলের শেষ পজিশনে রয়েছে তারা। আগামী ম্যাচগুলো হবে ভারত, ইংল্যান্ড, আফগানিস্তান ও বাংলাদেশের বিরুদ্ধে। প্রতিটি ম্যাচই তাদের কাছে ফাইনালের সমান।

বাংলাদেশের পরিস্থিতিও স্থিতিশীল নয়। ৫ ম্যাচে জয় মাত্র একটি। পরের ম্যাচগুলো পাকিস্তান, শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার সঙ্গে। পর পর কঠিন ম্যাচ। আর প্রতিটা ম্যাচ জেতাও তাদের পক্ষে কঠিন।

আরও পড়ুন- বিশ্বজয়ী ক্রিকেটার শ্বাসকষ্টে কাবু, মাঠেই নিচ্ছেন ইনহেলার! দেদার ধুমপানের ফল!

শ্রীলঙ্কা ও আফগানিস্তান দলের জন্য সেমিফাইনালে ওঠা খুবই কঠিন। তবে ৫ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ অবস্থানে রয়েছে আফগানিস্তান। সামনের ম্যাচগুলো কঠিন হতে চলেছে তাদের। অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার সঙ্গে খেলতে হবে।

শ্রীলঙ্কার অবশ্য সুযোগ আছে। তবে পাঁচ ম্যাচের সবকটিতেই জিততে হবে তাদের। এবার ছন্দে দেখা যায়নি শ্রীলঙ্কা দলকে। এমন পরিস্থিতিতে ইংল্যান্ড, ভারত, বাংলাদেশ ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয় পাওয়া সহজ হবে না।

আরও পড়ুন- Virat Kohli: বছরের পর বছর কোহলির সাফল্যের রহস্য কী? নিজেই ফাঁস করলেন বিরাট

টিম ইন্ডিয়ার বিশ্বকাপ সেমিফাইনালের টিকিট প্রায় পাকা। টিম ইন্ডিয়ার পয়েন্ট ১০। আগামী ৪টি ম্যাচে মাত্র ২টি ম্যাচ জিততে হবে ভারতীয় দলকে। তা হলেই ১৪ পয়েন্ট নিয়ে সেমিফাইনালের টিকিট পাবে ভারত। পরের ম্যাচগুলো হবে নেদারল্যান্ডস, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের বিরুদ্ধে। নিউজিল্যান্ডের পয়েন্ট ৮।

এবার টুর্নামেন্টে শুরুটা দুরন্ত করেছিল দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকার ৫ ম্যাচে ৮ পয়েন্ট। পাকিস্তানের এখনও পর্যন্ত ৫ ম্যাচে ৪ পয়েন্ট। সেমিফাইনালে যাওয়ার পথটা খুবই কঠিন তাদের জন্য। পরের ম্যাচগুলো দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের মতো মারাত্মক দলের বিরুদ্ধে। তারা যদি বাকি চার ম্যাচের একটিতেও হারে, তা হলে এবারের মতো সব আশা শেষ। একই অবস্থা ইংল্যান্ডেরও।

Tags: ICC World Cup 2023, Team India

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here