Home আপডেট আজ আবার নয়াদিল্লি যাচ্ছেন সুকান্ত–শুভেন্দু, জট কাটাতেই কি ফের রাজধানী সফর?‌

আজ আবার নয়াদিল্লি যাচ্ছেন সুকান্ত–শুভেন্দু, জট কাটাতেই কি ফের রাজধানী সফর?‌

আজ আবার নয়াদিল্লি যাচ্ছেন সুকান্ত–শুভেন্দু, জট কাটাতেই কি ফের রাজধানী সফর?‌

[ad_1]

লোকসভা নির্বাচন এখন দুয়ারে। নির্ঘণ্ট ঘোষণা করে দিয়েছে জাতীয় নির্বাচন কমিশন। কিন্তু অনেক চেষ্টা করেও বঙ্গ–বিজেপির পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা ঘোষণা করতে পারেনি গেরুয়া শিবির। বাংলায় এখনও ২৩টি আসনে প্রার্থীর নাম বিজেপি ঘোষণা করেনি। এই পরিস্থিতিতে আবার সুকান্ত মজুমদার এবং শুভেন্দু অধিকারীকে নয়াদিল্লিতে তলব করা হয়েছে বলে সূত্রের খবর। আর তাই শুক্রবার রাতেই নয়াদিল্লির উদ্দেশে রওনা দেবেন বঙ্গ–বিজেপির এই দুই নেতা। তারপর শনিবার কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে প্রার্থী তালিকা নিয়ে বৈঠক হতে পারে।

এদিকে শনিবার নয়াদিল্লিতে শুভেন্দু–সুকান্ত গেলে এখানে ভোটের প্রচারে ভাটা পড়বে বলে মনে করা হচ্ছে। বাংলার প্রার্থী তালিকা নিয়ে কিছুতেই জট কাটছে না। এখন বালুরঘাটে ভোট প্রচার ছেড়ে নয়াদিল্লি যেতে হচ্ছে সুকান্ত মজুমদারকে। বালুরঘাট থেকেই নয়াদিল্লি উড়ে যাবেন সুকান্ত মজুমদার। শুভেন্দু অধিকারী দমদম বিমানবন্দর থেকে যাবেন রাজধানীতে বলে সূত্রের খবর। এখন বাংলায় শুধুমাত্র প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। তার মধ্যে একটা নিয়ে সমস্যা হয়েছে। সুতরাং ১৯ জনের নাম জানা গিয়েছে। তারপর থেকে তৃতীয় প্রার্থী তালিকা প্রকাশ পেলেও সেখানে বাংলার একটি প্রার্থীরও নাম নেই।

আরও পড়ুন:‌ রাজা কৃষ্ণচন্দ্রকে নিয়ে বিতর্কিত পোস্ট, পরোক্ষে বিজেপি প্রার্থী ‘‌রাজবধূ’‌কে নিশানা

অন্যদিকে গত সোমবার অমিত শাহ এবং জেপি নড্ডার সঙ্গে বৈঠক করেন সুকান্ত– শুভেন্দু। সেই বৈঠকে মেদিনীপুরে দিলীপ ঘোষকে প্রার্থী না করার আর্জি জানান দুজনেই। তাঁদের যুক্তি, তৃণমূল কংগ্রেস মেদিনীপুরে যেহেতু জুন মালিয়াকে প্রার্থী করেছে তাই সেখানে কোনও তারকাকেই প্রার্থী করা হোক। আর যদি একান্তই রাজনৈতিক ব্যক্তিকে প্রার্থী করতে হয় তাহলে শুভেন্দুর ভাই সদ্য বিজেপিতে যোগ দেওয়া দিব্যেন্দুকে প্রার্থী করা হোক বলে সূত্রের খবর। কিন্তু তাতে জট কাটেনি। শনিবার অথবা রবিবার বাকি কেন্দ্রের প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে বিজেপি। আর তাই এই জরুরি তলব বলে মনে করা হয়েছে।

এছাড়া বাংলার বেশ কিছু আসনে প্রার্থী দেওয়া নিয়ে জট কাটছে না। তাই পরের তালিকা প্রকাশ করা সম্ভব হয়নি বলে সূত্রের খবর। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিজেপির কেন্দ্রীয় নির্বাচনী কমিটি এখনও বৈঠকে বসতে পারেনি। তাহলে কি শনিবার বা রবিবার বড় চমক দেখা যাবে?‌ উঠছে প্রশ্ন। দার্জিলিং, রায়গঞ্জ, দমদম, মেদিনীপুর আসানসোলের প্রার্থীদের নিয়ে জট কাটাতেই এই বৈঠক বলে খবর পাওয়া গিয়েছে। মেদিনীপুর থেকে যদি দিলীপ ঘোষকে প্রার্থী করা না হয়, তাহলে কি ডায়মন্ডহারবার থেকে প্রার্থী করা হবে?‌ উঠছে প্রশ্ন। দিলীপ ঘোষ কি সেটা মেনে নেবেন?‌ এমন নানা প্রশ্নের উত্তর বাকি দু’‌দিনে মিলতে পারে বলে সূত্রের খবর।

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here