Home আপডেট আদর্শ আচরণবিধি জারি থাকাকালীন আবাস যোজনার টাকা দেবে রাজ্য, ঘোষণা মমতার

আদর্শ আচরণবিধি জারি থাকাকালীন আবাস যোজনার টাকা দেবে রাজ্য, ঘোষণা মমতার

আদর্শ আচরণবিধি জারি থাকাকালীন আবাস যোজনার টাকা দেবে রাজ্য, ঘোষণা মমতার

[ad_1]

১০০ দিনের কাজের পর এবার আবাস যোজনার বকেয়া টাকা দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা ভোটের আগে আবাস যোজনার বকেয়া টাকা রাজ্য সরকারই মিটিয়ে দেবে বলে আগেই ইঙ্গিত দিয়েছিলেন তিনি। বিরোধীদের প্রশ্ন, রাজ্য সরকারের কাছে টাকা থাকলে কয়েক হাজার পরিবারকে শীতের রাতগুলো কেন কার্যত খোলা আকাশের নীচে কাটাতে বাধ্য করলেন মুখ্যমন্ত্রী?

আরও পড়ুন: সন্দেশখালি যাওয়ার পরিকল্পনা ভেস্তে গেল, গ্রেফতার হলেন নওশাদ সিদ্দিকী

মঙ্গলবার মুখ্যমন্ত্রী বলেন, ‘১ এপ্রিলের মধ্যে কেন্দ্রীয় সরকার আবাস যোজনার টাকা না পাঠালে রাজ্য সরকার ১০০ দিনের কাজের বকেয়া মেটানোর ধাঁচে বঞ্চিত সুবিধাভোগীদের টাকা দেবে।’

মমতার এই ঘোষণায় একাধিক প্রশ্ন তুলছেন বিরোধীরা। তাদের প্রশ্ন, লোকসভা নির্বাচন ঘোষণা হতে চলেছে মার্চের প্রথমার্ধে। সঙ্গে সঙ্গে দেশজুড়ে লাগু হয়ে যাবে আদর্শ আচরণবিধি। ভোট প্রক্রিয়া শেষ হতে পারে মে-র প্রথম সপ্তাহে। কী ভাবে ১ এপ্রিলের পর টাকা উপভোক্তাদের কাছে পাঠাবে রাজ্য সরকার? বিরোধীদের প্রশ্ন, আবাস দুর্নীতির অভিযোগ যাদের বিরুদ্ধে উঠেছে তাদের বিরুদ্ধে এখনও কোনও পদক্ষেপ করেনি রাজ্য সরকার। এই পরিস্থিতিতে ফের টাকা বরাদ্দ হলে যে ফের দুর্নীত হবে না তার নিশ্চয়তা কী? এছাড়া তাদের প্রশ্ন, আবাসের প্রথম কিস্তির টাকা পেয়ে পুরনো বাড়ি ভেঙে নতুন বাড়ি তৈরি শুরু করেছিলেন এমন কয়েক হাজার পরিবার গোটা শীতকাল কার্যত খোলা আকাশের নীচে কাটিয়েছে। রাজ্য সরকারের কাছে টাকা থাকলে তারা আগে সেই পরিবারগুলিকে দিয়ে বাড়িগুলি তৈরির ব্যবস্থা করল না কেন?

আরও পড়ুন: দিব্যেন্দু কি বিজেপিতে যোগ দেবেন?‌ প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হতে চলেছে তৃণমূল সাংসদের

১০০ দিনের কাজে দুর্নীতির তদন্তে ইতিমধ্যে উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করেছে কলকাতা হাইকোর্ট। ওদিকে সন্দেশখালিতে অভিযোগ উঠেছে, ১০০ দিনের কাজের প্রায় পুরো টাকাই তুলে দিতে হত তৃণমূল নেতাদের হাতে।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here