Home আপডেট আধার বাতিল হয়ে গেলে ভোট দিতে পারবেন না এই প্রচার ভুয়ো, বলছে তৃণমূলই

আধার বাতিল হয়ে গেলে ভোট দিতে পারবেন না এই প্রচার ভুয়ো, বলছে তৃণমূলই

আধার বাতিল হয়ে গেলে ভোট দিতে পারবেন না এই প্রচার ভুয়ো, বলছে তৃণমূলই

[ad_1]

আধার কার্ড বাতিল হলেও লোকসভা নির্বাচনে ভোট দিতে কোনও সমস্যা হবে না। জাতীয় নির্বাচন কমিশনের সঙ্গে সাক্ষাতের পর এমনটাই দাবি করল তৃণমূলের প্রতিনিধিদল। সোমবার দিল্লিতে জাতীয় নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করে সাংসদ সুখেন্দুশেখর রায়ের নেতৃত্বে একটি প্রতিনিধিদল। বেরিয়ে এসে তাঁরা জানান, আধার থাকা না থাকার সঙ্গে ভোটদানের অধিকারের কোনও সম্পর্ক নেই।

আরও পড়ুন: ঘরে ঢুকে পরপর গুলি, খুন তৃণমূলের উপপ্রধান, অভিযোগের তির জমি ব্যবসায়ীর দিকে

বলে রাখি, সম্প্রতি রাজ্যে আধার বাতিল নিয়ে শোরগোল পড়ে। বিভিন্ন জায়গায় মানুষের আধার বাতিলের চিঠি আসছে বলে অভিযোগ করে তৃণমূল। এমনকী এর পিছনে চক্রান্ত রয়েছে বলে দাবি করে সরব হন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নে ডেকে পাঠানো হয় কলকাতায় আধার কর্তৃপক্ষের শীর্ষ আধিকারিককে। তাঁকে সঙ্গে নিয়ে নবান্নে এক সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী ও মুখ্যসচিব। মুখ্যসচিব বলেন, আধারের আধিকারিক জানিয়েছেন ভিসা নিয়ে ভারতে প্রবেশের পর নির্দিষ্ট দিনের পরেও দেশ না ছাড়ায় আধার বাতিল হয়েছে। এর পরই রাজ্যে ফের NRC করার চক্রান্ত হচ্ছে বলে দাবি করেন মমতা। দাবি করেন, মানুষের ভোটাধিকার কেড়ে নিতে চাইছে মোদী সরকার।

সোমবার দিল্লিতে তৃণমূলের প্রতিনিধিদল বিষয়টি নিয়ে জাতীয় নির্রবাচন কমিশনের সঙ্গে সাক্ষাৎ করে। বেরিয়ে এসে সুখেন্দুবাবু বলেন, আমরা জানিয়েছি, কারও বক্তব্য না শুনে তার আধার বাতিল করা যাবে না। আধার বাতিলের আগে শুনানি করতে হবে।

আরও পড়ুন: রাতে হয়েছিলেন আটক, সকাল হতেই গ্রেফতার বেড়মজুরের তৃণমূল নেতা অজিত মাইতি

এর পরই তিনি বলেন, আধার না থাকা ভোটদানে কোনও বাধা হবে না। আধার অস্থায়ী বা পাকাপাকি ভাবে বাতিল হয়ে গেলেও ভোট দিতে পারবেন ভোটদাতারা। সেক্ষেত্রে নির্বাচন কমিশনের স্থির করে দেওয়া যে কোনও পরিচয়পত্র ব্যবহার করে ভোট দিতে পারবেন তারা।

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here